আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

চিটাগাং গ্রামারসহ বেসরকারি স্কুলে অনলাইন ক্লাসের ফি আদায় নিয়ে রুল

0

চিটাগাং গ্রামার স্কুল, ঢাকা এবং স্কলাস্টিকাসহ বেসরকারি বিদ্যালয়গুলোতে কোভিড-১৯ এর আগের প্রযোজ্য ফি কোভিড-১৯ চলাকালে অনলাইন ক্লাসের জন্য আদায় করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৪ আগস্ট) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার অনীক আর হক, ব্যারিস্টার আসিফ বিন আনওয়ার ও ব্যারিস্টার তানভীর কাদের। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেসমিন সুলতানা শামসাদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল সামীউল আলম সরকার। এর আগে রিট আবেদনটি দায়ের করেন ব্যারিস্টার তানভীর কাদেরসহ দুই ব্যক্তি।

ব্যারিস্টার অনীক আর হক জানান, বেসরকারি বিদ্যালয়সমূহের প্রাক কোভিড-১৯ সময়ে প্রযোজ্য ফি কোভিড-১৯ চলাকালে অনলাইন ক্লাসের জন্য আদায় করা কেন অবৈধ ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করছেন।

শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর, প্রাথমিক শিক্ষা অধিদফতর, চিটাগাং গ্রামার স্কুল, ঢাকা ও স্কলাস্টিকা কর্তৃপক্ষকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, আদালত স্কুলসমূহকে কোভিড-১৯ চলাকালে অনলাইন ক্লাসের জন্য আদায়যোগ্য ফি বিষয়ে তিন মাসের মধ্যে একটি পরিকল্পনাসূচি প্রস্তুত করে তা সরকারের কাছে প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm