আক্রান্ত
৩৩৫৭
সুস্থ
২৪২
মৃত্যু
৭৭

চিকিৎসা পেল দীঘিনালার চারকিলো বাঙালীপাড়ার আক্রান্তরা

0

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের একদিন পরেই চিকিৎসার ব্যবস্থা হলো খাগড়াছড়ি জেলার দীঘিনালার ‘৪ কিলো বাঙালী পাড়ার’ হামে আক্রান্ত পরিবারগুলোর। স্বাস্থ্য পরীক্ষায় দেখা গেছে তারা হাম নয় পানিবাহিত ‘জলবসন্ত’ রোগে আক্রান্ত হয়েছেন।

জানা গেছে, রাঙ্গামাটির বাঘাইছড়ি ও খাগড়াছড়ির দীঘিনালার মধ্যস্থানে থাকা ১ নম্বর মেরুং ইউনিয়নের ‘৪ কিলো বাঙালী পাড়ার’ হামে আক্রান্ত পরিবারগুলোর পাশে দাড়িয়েছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন ও দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্স।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকাল ৯ টায় ৪ সদস্যের মেডিকেল টিম পাঠায় দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। মেডিকেল টিমে ছিলেন ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক প্রীতিকুসুম চাকমা, স্বাস্থ্য সহকারী করুনাময় চাকমা, স্বাস্থ্য সহকারী অরুন জ্যোতি চাকমা, স্বাস্থ্য সহকারী শান্তি রঞ্জন চাকমা। তারা সবাই দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। মেডিকেল টিম ‘৪ কিলো বাঙালী পাড়ায়’ অসুস্থ সবার খোঁজখবর নেন। তারা পরীক্ষা করে নিশ্চিত হন অসুস্থরা ‘জল বসন্ত’ রোগে আক্রান্ত। পরে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে ১৬ জনের মধ্যে বেশি অসুস্থ ৪ জনকে যাতায়াত খরচ দিয়ে নিকটবর্তী বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়।

এদিকে সকাল ১১ টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু ‘৪ কিলো বাঙালী পাড়া’ পরিদর্শন করেন এবং আক্রান্ত ৮ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন। এছাড়াও তিনি আক্রান্তদের প্রয়োজনীয় ওষুধ কিনে দেওয়ার ব্যবস্থা করেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm