আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

চিকিৎসাসেবা চেয়ে মানববন্ধন করবে দুই সংগঠন— দামপাড়া ও প্রেসক্লাবে

ক্লিনিক মালিকদের মানবিক হওয়ার আহ্বান

0

করোনা মোকাবেলায় চিকিৎসাসেবা নিশ্চিত করতে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল মালিক ও চিকিৎসকের মানবিক হওয়ার আহবান জানিয়ে এবার মানববন্ধনের ডাক দিয়েছে দুটি আলাদা আলাদা সংগঠন।

মঙ্গলবার (২ জুন) বিকেল ৩ টায় দামপাড়া প্রিমিয়ার ইউনিভার্সিটির সামনে এই দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখা।

একই দাবিতে একই সময়ে চট্টগ্রাম প্রেস ক্লাবে আলাদা একটি মানববন্ধনের আয়োজন করেছে চট্টগ্রাম সচেতন নাগরিক কমিটি নামে অন্য একটি সংগঠন।

নগর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক আরশেদুল আলম বাচ্চু চট্টগ্রাম সচেতন নাগরিক কমিটির ব্যানারে আয়োজিত মানববন্ধনে সবাইকে যোগ দেওয়ার আহবান জানিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন, ‘স্বাস্থ্যবিধি মোতাবেক, সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচি পালন করার লক্ষ্যে, সীমিত পরিসরে স্বল্প সংখ্যক উপস্থিতিতে কর্মসূচি সম্পন্ন হবে।
ঘরে থাকুন, সুস্থ ও নিরাপদ থেকে ন্যায্য দাবিতে একাত্ম হয়ে পাশে থাকুন।’

প্রসঙ্গত চট্টগ্রামে করোনা প্রাদুর্ভাবের পর থেকে রোগীদের চিকিৎসা দেওয়ায় বেসরকারি হাসপাতালগুলোর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠতে শুরু করে। একপর্যায়ে প্রায়ই রোগীদের চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠতে থাকে বেসরকারি হাসপাতালগুলোর বিরুদ্ধে। সকল রোগীকেই চিকিৎসা দেওয়ার জন্য সরকার সুনির্দিষ্ট নির্দেশনাকে পাশ কাটিয়ে একের পর এক রোগীকে বিনা চিকিৎসায় ফিরিয়ে দেওয়া হচ্ছে— এমন অভিযোগ ক্রমশ জোরালো হচ্ছে। এর প্রেক্ষিতে বেশ কিছুদিন ধরেই আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিচ্ছিলেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও সংগঠন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm