চিকিৎসার নামে রোহিঙ্গা কিশোরীকে ধর্ষণ, কবিরাজ আটক

0

কক্সবাজারের উখিয়ায় চিকিৎসা দেওয়ার কথা বলে এক রোহিঙ্গা কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আলী আকবর (৫০) নামের এক কবিরাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০টায় হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা গরুবাজার এলাকা তাকে আটক করা হয়। আটক আলী আকবর রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া তুলাতলী গ্রামের কালা মিয়ার ছেলে।

সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আলী আকবর মরিচ্যা গরুবাজার এলাকায় ভূয়া কবিরাজি ওষুধ তৈরি করে বিক্রি করে আসছিল। সোমবার সন্ধ্যায় ক্যাম্প থেকে চিকিৎসা করতে আসেন এক রোহিঙ্গা নারী। তার সঙ্গে ১২ বছরের মেয়েও ছিল। আলী আকবর চিকিৎসার কথা বলে তাদেরকে রাত পর্যন্ত বাসায় রেখে দেয়। পরে দু’জনকে রাতযাপনের ব্যবস্থাও করেন। রাত গভীর হলে আলী আকবর কৌশলে ওই কিশোরী মেয়েকে ধর্ষণ করে। বিষয়টি কিশোরীর মা জানার পরেও ভয়ে রাতে কিছু বলেনি। ভোরে সেখান থেকে বের হয়ে তিনি স্থানীয় লোকজনকে সবকিছু বলে দেয়। ঘটনা জানাজানি হলে ধর্ষক আলী আকবর পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় হলদিয়াপালং ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি জসিম আহমদ ও স্থানীয়দের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে পুলিশকে খবর নেন। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে আলী আকবরকে গ্রেপ্তার করে নিয়ে থানায় নিয়ে আসে।

মামলার তদন্ত কর্মকর্তা মো. ফারুক বলেন, ‘এ ঘটনায় কিশোরীর জবানবন্দি মতে, ধর্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিকে আদালতে পাঠানো হয়েছে এবং ওই কিশোরীকে ডাক্তারি রিপোর্টের জন্য কক্সবাজারে পাঠানো হয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন