চারে যেতে জয় চাই

0

ওয়ানডে ক্রিকেটে দলীয় রেকর্ড সর্বোচ্চ রানের সাক্ষী ‘নটিংহাম’ ক্রিকেট গ্রাউন্ডে আজ আমাদের টাইগার্স লড়বে পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সাথে। ব্যাটিংস্বর্গ বলি রানপ্রসবা বলি, এই মাঠে ফিঞ্চ-ওয়ার্নার-স্মিথ-ম্যাক্সওয়েলদের সাথে ‘উইলো-যুদ্ধ’ হবে সৌম্য-তামিম-সাকিব-লিটন গং এর সাথে।

এই বিশ্বকাপে নটিংহামে এ পর্যন্ত চারটি ম্যচ অনুষ্ঠিত হয়েছে, যার মধ্যে একটি জলে ভেসে গেছে। এখানে পাকিস্তান ৩৪৮ রান করে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছে আবার উইন্ডিজের বিপক্ষে মাত্র ১০৫ রান করে গোহারা হেরেছে। আরেকটি ম্যাচে উইন্ডিজের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ২৮৮ রান করে ১৫ রানে জিতেছে।

পাঁচ ম্যাচে আট পয়েন্টের অধিকারী অস্ট্রেলিয়া আজ জয় পেলে সেমির চেয়ারে বসেই পড়বে। ফলাফল তেমনই হলে বাংলাদেশ সেমির পথ থেকে এক প্রকার ছিটকে পড়বে। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এ লড়াই জিততেই হবে।

যুদ্ধ জয়ের জন্য আজ আমাদের দায়িত্বটা ব্যাটসম্যানদের পাশাপাশি বোলিং ডিপার্টমেন্টকেও নিতে হবে। মোস্তাফিজের কারিশমা এবং সাকিবের ধাঁধার সাথে ম্যাশ-সাইফের ঝড় ও মিরাজের ফণা তুলতে হবে। ব্যাটিং শক্তিতে অস্ট্রেলিয়া আমাদের চেয়ে এগিয়ে থাকবে, পেস বোলিং এও তারা এগিয়ে থাকবে তবে ফিজ তার অস্ত্রসমূহ ব্যাবহার করতে পারলে একাই একশো হতে পারে। পিচ কিছুটা হলেও স্পিনবান্ধব হলে সাকিব-মিরাজ দিনটি আমাদের করে নেয়ার যোগ্যতা রাখে।

আবহাওয়া ‘বাদলা’ নাহলে টস জয়ীদের আগে ব্যাট নেয়াই ব্যাটার। এখানে ৩০০ রান নিরাপদ নয়, ৩৫০ হলেই বিপক্ষ চাপে থাকবে। চাই চাপটা তারাই নিক এবং আমরা চারে যাই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm