আক্রান্ত
১৯৮৫
সুস্থ
১৯১
মৃত্যু
৬১

চান্দগাঁওয়ে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা, নীরব দর্শক প্রশাসন

দীর্ঘ লাইন পিঁপড়ার গতিতেও এগোচ্ছে না

0

অজগরের মত দীর্ঘ লাইন পিঁপড়ার গতিতেও এগোচ্ছে না। সকাল ৯টায় যাদের যেভাবে লাইনে দেখা গেছে ঠিক ১১টায়ও দেখা গেল একই অবস্থায়। দীর্ঘ এই এক ঘণ্টায় এই লাইনটির বাইরে কেন্দ্রে ভোটার এসেছেন খুব হাতেগোনা। এমনকি সকাল থেকে কেন্দ্রে আওয়ামী লীগের এজেন্ট ও কর্মী ছাড়া আর কাউকেই দেখা যায়নি।

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ানের কেন্দ্র সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রের দৃশ্য এটি।

সকাল ১০টায় সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে আসেন বিএনপি প্রার্থী আবু সুফিয়ান। আবু সুফিয়ানকে দেখেই কেন্দ্রের সামনে কৃত্রিম লাইন তৈরি করেন আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা। এ সময় আবু সুফিয়ানকে কেন্দ্রে ঢুকতে বাধা দেয় তারা। তাদের দাবি, লাইনে দাঁড়িয়েই ভোট দিতে হবে সুফিয়ানকে। নির্বিকারভাবে হেঁটে কেন্দ্রে প্রবেশের চেষ্টা করেন সুফিয়ান। এসময় প্রচণ্ড হৈ হুল্লোড়ের সৃষ্টি হয় সেখানে।

আওয়ামী লীগ সমর্থকদের বাধা ও হৈ হুল্লোড়ের মধ্যে সকাল ১০টায় নিজের ভোট দেন বিএনপির এই প্রার্থী।

ভোট দিয়ে এক প্রতিক্রিয়ায় আবু সুফিয়ান সাংবাদিকদের বলেন, ‘বহিরাগত সন্ত্রাসীদের এনে কৃত্রিম লাইন বানিয়ে রাখা হয়েছে। ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেয়া হচ্ছে। বেশিরভাগ কেন্দ্র থেকেই তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। তবে বেশ কিছু কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীকে অভিযোগ জানানোর পর তারা ব্যবস্থা নিয়েছে।’

তিনি বলেন, ‘ইভিএমে এখন পর্যন্ত ভোট নিয়ে কোন অনিয়ম হচ্ছে না। যা ঝামেলা হচ্ছে বাইরে। তবে সারাদিন যেহেতু ভোট হবে সেহেতু এই বাধা ভেঙ্গে ভোটাররা কেন্দ্রে আসবে এবং ভোট দেবে। তবে ইভিএম এর ভোট গণনায় কোন জালিয়াতি হতে পারে এমন শংকা এখনো উড়িয়ে দেওয়া যাচ্ছে না।’

প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কেন্দ্রের ভোটগ্রহণ চলবে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন