আক্রান্ত
১৮৬১৩
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৮৮

চান্দগাঁওয়ে ফ্রি অক্সিজেন চিকিৎসাসেবা ও ওষুধ দিচ্ছে ‘নিঃশ্বাসের বন্ধু’

0

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও গোলাম আলী নাজির পাড়ায় ‘নিঃশ্বাসের বন্ধু’ নামে একটি সংগঠনের উদ্যোগে ফ্রি অক্সিজেন নেবুলাইজার, চিকিৎসাসেবা এবং ওষুধ দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে স্থানীয় কিছু উদ্যমী তরুণ ও যুবক ‘নিঃশ্বাসের বন্ধু’ নামের এ প্ল্যাটফর্মের মাধ্যমে জরুরি মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন।

প্রথম দিকে তারা ফ্রি অক্সিজেন, নেবুলাইজার ও অক্সিমিটার সরবরাহ করলেও সর্বশেষ তারা চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগও নিয়েছেন। এর পাশাপাশি চিকিৎসাসেবা নিতে আসা অস্বচ্ছল মানুষকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করবেন বলেও জানান উদ্যোক্তারা।

গোলাম আলী নাজিরপাড়া পুলের গোড়া এলাকায় একটি অস্থায়ী কার্যালয় থেকে এসব সেবা দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। তবে চিকিৎসাসেবা দেওয়া হবে সপ্তাহে পাঁচ দিন— সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত।

এলাকাবাসীর জরুরি মুহূর্তে চিকিৎসা সামগ্রীর প্রয়োজন পড়লে মোবাইল ফোনে যোগাযোগ করতে পারবেন। সংগঠনের কর্মীরা জরুরি চিকিৎসাসামগ্রী প্রয়োজনে বাসায় পৌঁছে দেবেন। মোবাইল নম্বরগুলো হচ্ছে ০১৮১৯৬২১১২০, ০১৬২৫৯৯০৬৭১, ০১৮১৯০৩৩৬৮১।

সম্প্রতি চিকিৎসাসেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জামান চৌধুরী শিপলুর উপস্থাপনায় এম আবুল মনসুর রুমেল এতে সভাপতিত্ব করেন। গোলাম আলী নাজির পাড়া জামে মসজিদের খতিব আল্লামা মোহাম্মদ জসিম উদ্দীন সায়েদের দোয়া মাহফিলের মাধ্যমে শুরু অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. মোহাম্মদ শাখাওয়াত হাসান চৌধুরী, ডা. আব্দুল মালেক, মো. কামাল উদ্দীন, মো. গিয়াস উদ্দীন, মো. নাছির উদ্দীন।

বক্তারা বলেন, করোনার কারণে দেশের সংকটময় পরিস্থিতিতে সাধারণ মানুষের দুর্ভোগ বিবেচনায় নিয়ে স্থানীয় কিছু উদ্যমী তরুণ ও যুবক যে মহতি উদ্যোগ নিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এতে অনেক বঞ্চিত মানুষ চিকিৎসাসেবা পেয়ে অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাজী পারভেজ, বদরুল আলম, আবু বক্কর বাবু, মো. আব্দুল্লাহ, আবুল হাসনাত, মো. এরশাদ হোসেন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm