চাটগাঁইয়া ফেস্টিভের জমজমাট গেট-টুগেদার

চট্টগ্রামের নারী উদ্যাক্তাদের ফেসবুকভিত্তিক গ্রুপ চাটগাঁইয়া ফেস্টিভের জমজমাট গেট-টুগেদার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মে) চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এ মিলনমেলা। নিত্যনতুন ফ্যাশনকে রাঙিয়ে দিতে এবং আধুনিক লাইফস্টাইল সর্বজনীনভাবে চট্টগ্রামবাসীর মধ্যে ছড়িয়ে দিতে এ আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম এলিট ক্লাব প্রেসিডেন্ট ও প্রেম’স কালেকশন চট্টগ্রামের চেয়ারম্যান আমান উল্লাহ আল ছগির ছুট্টু।

আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ, স্থপতি আশিক ইমরান, প্রফেসর ড. মাছুম আহমেদ, আতাউল্লা হাকিম খসরু, মনজুরুল আলম পারভেজ, সাহেলা আবেদীন প্রমুখ।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন মারজিয়া আঁখি, ফারিয়া তাবাসুম রুমি, তারমিন ইসলাম, জান্নাতুল সাফিয়া, তাসনিয়া হারুন, সালমা তাবাসুম সুমি, তাহসিন জেনিসহ চট্টগ্রামের নবীন-প্রবীণ নারী উদ্যোক্তারা।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বলেন, শেখ হাসিনার সরকার নারীবান্ধব। নারীদের স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য গত দেড় দশক ধরে সরকার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নানা ধরনের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারীদের অন্তর্ভূক্তকরণের প্রচেষ্টা অগ্রগামী হচ্ছে। নারীরা এখন ঘরে বসেই অনলাইন প্লাটফরমের মাধ্যমে ব্যবসা করছেন। তারা দেশের সামুষ্টিক অর্থনীতিতে ব্যাপক অবদান রাখছেন। এ ধরনের মিলনমেলা নারী উদ্যোক্তের পরিচিতি বাড়াতে এবং তাদের ব্যবসার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উৎসবমুখর এ আয়োজনের শেষ পর্বে নৃত্য ও সঙ্গীতের মনোজ্ঞ পরিবেশনায় মিলনায়তন মুখরিত হয়ে ওঠে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!