s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

চাইলেন ‘ভর্তি’ পরীক্ষা কমিটির বহিষ্কার, হলেন নিজেই

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষার প্রচলিত নিয়মের সমালোচনা করে পরীক্ষা কমিটির বহিষ্কার দাবি করে নিজেই বহিষ্কার হয়েছেন মেহেদী হাসান নামের এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। বুধবার (২৭ অক্টোবর) সকাল আনুমানিক সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে ব্যবসায় প্রশাসন অনুষদের একটি কক্ষে এই ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রচলিত নিয়মানুযায়ী পরীক্ষায় উত্তরপত্র (ওএমআর) দেয়ার ৪৫ মিনিট পর দেয়া হয় প্রশ্নপত্র।

তবে এই নিয়মটি জানতেন না ভর্তিচ্ছু শিক্ষার্থী মেহেদী হাসান। প্রশ্নপত্র দিতে দেরি হচ্ছে কেন, এজন্য তিনি পরীক্ষার হলের দেয়ালেই লিখেন ‘ভর্তি’ পরীক্ষা কমিটির বহিষ্কার চাই।

বিষয়টি দৃষ্টিগোচর হলে দায়িত্বরত পরিদর্শক এই লেখার কারণ জানতে চাইলে তার সাথে অশোভন আচরণ করেন এই ভর্তিচ্ছু। পরবর্তীতে অশোভন আচরণের দায়ে তাকেই পরীক্ষার হল থেকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ওই পরীক্ষার্থী পরীক্ষার নিয়মাবলী পড়ে দেখেনি।

সে প্রশ্নপত্র দিতে দেরি হচ্ছে বলে টবের মাটি দিয়ে দেয়ালে লিখে ভর্তি পরীক্ষা কমিটির বহিষ্কার চাই। এই বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত এক অধ্যাপকের সাথেও অশোভন আচরণ করে মেহেদী।’

প্রক্টর বলেন, ‘পরে আমাদেরকে খবর দিলে আমরা তাকে নিয়ে আসি। সে কোন জালিয়াতি চক্রের সাথে জড়িত কিনা বা কারও প্ররোচনায় এটা করেছি কিনা খতিয়ে দেখে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। তবে তাকে পরীক্ষায় অংশ নিতে দেয়া হয়নি।’

এমআইটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm