আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

চসিকের সামনেই বঙ্গবন্ধুর ভাস্কর্য পড়ে আছে হেলাফেলায়

1
high flow nasal cannula – mobile

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বা ম্যুরাল নির্মাণের ঘোষণা দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) সেটি অর্ধসমাপ্ত অবস্থায় ফেলে রেখেছে অবমাননাকরভাবে। মূলত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন মনোনয়ন না পাওয়ার পর থেকে ভাস্কর্যটির কাজ আর তেমন একটা এগোয়নি বলে জানা গেছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছরের ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের ঘোষণা দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিকের ভাষ্যমতে, চট্টগ্রাম নগরীর হালিশহরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়কের (সাবেক পোর্ট কানেকটিং সড়ক) বড় পোল চত্বরে বসানোর জন্য এই ভাস্কর্য তৈরি করা হচ্ছিল টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের প্রবেশমুখে। গত বছরের সেপ্টেম্বরে সাড়ে ২৭ ফুট উঁচু এবং ৭ ফুট ব্যাসের এই ভাস্কর্য তৈরির কথা ঘোষণা করেছিল চসিক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আতিকুল ইসলামের তত্ত্বাবধানে ভাস্কর্যটি নির্মাণের ব্যয় ধরা হয়েছিল প্রায় ৩৬ লাখ টাকা।

চলতি বছরের ফেব্রুয়ারিতে চসিকের পক্ষ থেকে বলা হয়েছিল, ওই ভাস্কর্যের কাজ ৫০ ভাগ শেষ হয়ে গেছে। কিন্তু ঘোষণার নয় মাস পার হয়ে গেলেও ভাস্কর্যটি অনেকটা হেলাফেলায় পড়ে আছে অর্ধসমাপ্ত অবস্থায়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. হাসান বলেছেন

    দালালি বাদ দিয়ে সত্য ঘটনা প্রকাশ করুন। এসব করে কি বাজার পাওয়া যাবে কয়দিন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm