আক্রান্ত
১৮৩১৫
সুস্থ
১৪৬১৪
মৃত্যু
২৮৫

চসিকের প্রশাসক সুজনকে অভিনন্দন জানিয়ে সহায়তার আশ্বাস মেয়রপ্রার্থী রেজাউল করিমের

0

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক নিযুক্ত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (৪ আগস্ট) সুজনকে অভিনন্দন জানিয়ে রেজাউল করিম চৌধুরী বলেন, চসিকের প্রথম নির্বাচিত মেয়র ও নগর আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নির্বাচন পর্যন্ত সরকার দলের ত্যাগী ও পরীক্ষিত নেতা খোরশেদ আলম সুজনকে প্রশাসন নিয়োগ দিয়েছে। চসিক পরিচালনায় একজন নাগরিক হিসেবে আমি এবং দল হিসেবে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগ সব সময় তাঁর পাশে থাকবে।

তিনি আরও বলেন, আমার দীর্ঘদিনের সহযোদ্ধা খোরশেদ আলম সুজনকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক পদে নিয়োগ দেওয়ায় আমি মাননীয় প্রধামন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৬ আগস্ট আ জ ম নাছির উদ্দীন মেয়রের দায়িত্বগ্রহণ করেছিলেন। স্থানীয় সরকার আইন অনুযায়ী তাঁর পর্ষদের মেয়াদ পাঁচ বছর শেষ হচ্ছে ৫ আগস্ট।

নিয়ম অনুযায়ী মেয়াদপূর্তির ১৮০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে হিসেবে নির্বাচন কমিশন ২৯ মার্চ ভোটের তারিখ নির্ধারণ করে তফসিলও ঘোষণা করেছিল। কিন্তু অব্যাহতভাবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চট্টগ্রাম প্রতিদিন ভোট গ্রহণ স্থগিত রাখতে ধারাবাহিকভাবে প্রতিবেদন প্রকাশ করে। এক পর্যায়ে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ভোট গ্রহণের একসপ্তাহ আগে ২১ মার্চ নির্বাচন স্থগিত করে ইসি।

নির্বাচন অনুষ্ঠান এবং নির্বাচন শেষে নতুন পর্ষদ গঠন হওয়া পর্যন্ত প্রশাসক হিসেবে দায়িত্ব পালনে খোরশেদ আলম সুজনের নাম ঘোষণা করেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। খোরশেদ আলম সুজন এবং রেজাউল করিম চৌধুরী দুজনই চট্টগ্রাম আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছায়াসঙ্গী।

এফএম/আদর/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm