s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

চলন্ত ট্রাক ফুটপাতে এসে নিমিষেই কেড়ে নিল ২ পথচারীর প্রাণ

0

সৈকত নগরী কক্সবাজারের কলাতলী ডলফিন মোড়ে সিমেন্ট বোঝাই ট্রাকের নিচে সিএনজি চালিত অটোরিকশা পিষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন ঘটনাস্থলে ও আরেকজন সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিহতদের মধ্যে একজন মহিলা ও একজন পুরুষ। গুরুতর আহত অবস্থায় এক শিশুসহ কয়েকজনকে কক্সবাজার সদর হাসাপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই ঘটনায় আহত হয়েছে অন্তত আরও ৮ জন। এছাড়া ট্রাক চাপায় ২টি ভাসমান দোকান, ২টি সিএনজি ও ১টি টমটম দুমড়ে মুচড়ে যায়।

শনিবার (৬ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ২ জনের মধ্যে একজন কলাতলীর দক্ষিণ আদর্শ গ্রামের মোহনা বেগম (৭০) ও অপরজন কক্সবাজার বেড়াতে আসা ঢাকা উত্তরার শাহাদাত হোসেন।

জানা যায়, চট্টগ্রাম—কক্সবাজারমুখী একটি ট্রাক কলাতলী ডলফিন চত্বরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে তুলে দেয়। ট্রাক চাপায় ধুমড়ে মুচড়ে যায় ২টি ভাসমান দোকান, ২টি সিএনজি ও ১টি টমটম। এসময় তাৎক্ষণিক মূমুর্ষু অবস্থায় নারীসহ ২ জনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তাদের মৃত্যু হয়। পরে ট্রাকের নিচে থেকে আরও ৩ জনকে উদ্ধার করে হাসতাপালে নিয়ে যাওয়া হয়। এছাড়া হাসপাতালে আরও ৫ জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

Din Mohammed Convention Hall

এদিকে খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা চালায় পুলিশ ও দমকল বাহিনী। উদ্ধার তৎপরতা কাজে সহায়তা করেন মেয়র মুজিবুর রহমান, সাংসদ আশেক উল্লাহ রফিকসহ স্থানীয়রা।

ঘটনাস্থলের একটি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, হঠাৎ করে ট্রাকটি তাদের পাশ ঘেষে ফুটপাতে তুলে দেয়। কোন কিছু বুঝে উঠার আগেই মুহুর্তের মধ্যে ভেঙে তচনচ হয়ে যায় ২টি সিএনজি, ২টি ভাসমান দোকান ও ১টি টমটম। এসময় ট্রাকের নিচ থেকে নারী—শিশুসহ ৫ জনকে উদ্ধার করা হয়। তারমধ্যে দুইজনের মৃত্যু হয়।

মহেশখালীর সাংসদ আশেক উল্লাহ রফিক সাংবাদিকদের বলেন, ‘মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে আমরা ছুটে আসি। কলাতলী পর্যটন এলাকা। এখানে প্রচুর পর্যটক আসছে। এই ব্যস্ততম সড়কে বেপরোয়াভাবে যান চলাচল করে। সড়ক আইন থাকলেও অনেকেই মানছেন না। তাই সম্মিলিতভাবে সড়ক আইন বাস্তবায়ন করতে হবে। এ জন্য প্রয়োজন ব্যাপক জনসচেতনতা।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, ‘দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। যারা এর জন্য দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এই রিপোর্ট লিখাকালে দমকল বাহিনী উদ্ধার তৎপরতা চালাচ্ছে।’

এদিকে কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে জানান, ‘নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।’

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm