চবি রাজনীতি বিজ্ঞান বিভাগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের আয়োজনে সম্পন্ন হল নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ও রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রাক্তন সভাপতি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষার্থীদের লাইব্রেরি ও পাঠ্যবইয়ে মনোযোগ দিতে হবে। জ্ঞানশীল সমাজ গঠনের জন্য শিক্ষার বিকল্প নেই।’

s alam president – mobile

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ ও রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর। বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জাতীয় সংগীতের মাধ্যমে দিনের অনুষ্ঠান শুরু হয়। পরে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা পবিত্র ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করেন। কুরআন তেলাওয়াত করেন প্রথম বর্ষের শিক্ষার্থী বশির উদ্দিন, গীতা পাঠ করেন তৃতীয় বর্ষের শিক্ষার্থী দীপা পাল, বাইবেল পাঠ করেন মাস্টার্সের শিক্ষার্থী ম্যান প্রো ম্রো এবং ত্রিপিটক পাঠ করেন চতুর্থ বর্ষের অর্পণ চাকমা।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন মাস্টার্সের শিক্ষার্থী এসএম রফিকুল ইসলাম। বিশেষ অতিথিবৃন্দকে চতুর্থ বর্ষের শিক্ষার্থী জেবা হুমায়রা ও সানজিদা শারমিন, সভাপতিকে তৃতীয় বর্ষের শিক্ষার্থী কাউছার মাহমুদ আয়াছ ও বিদায় কমিটির আহ্বায়ককে ফুল দিয়ে বরণ করেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শেখ সোহেলী।

Yakub Group

অনুষ্ঠানে বিদায়ী ও নবীন শিক্ষার্থীদের প্রতি মানপত্র পাঠ করেন নাহিদ কামাল সিদ্দিকী ও জাকিয়া জাফরিন।প্রবীণদের পক্ষে মানপত্র গ্রহণ করেন বিদায়ী শিক্ষার্থী পাপিয়া চাকমা। নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন প্রথম বর্ষের শিক্ষার্থী তিথি সরকার। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মিসকাত কবির আজাদ ও সুরাইয়া লিমা।

বিভাগের প্রভাষক তমা রাণী মিস্ত্রী ও এরশাদুল হকের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন মিঝি। নবীন বরণ ও বিদায় কমিটির পক্ষে বক্তব্য রাখেন কমিটির সিনিয়র সদস্য ও সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক।

বিভাগের অধ্যাপকবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. ভূঁইয়া মোঃ মনোয়ার কবীর, ড. আনোয়ারা বেগম, ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী, ড. সফিকুল ইসলাম। এতে আরও বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক বখতেয়ার উদ্দীন, সহকারী অধ্যাপক সেলিমুল হক, সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক ও প্রভাষক তাহমিদা খানম।

প্রধান অতিথিকে ক্রেস্ট তুলে দেন সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক। বিশেষ অতিথিবৃন্দকে ক্রেস্ট তুলে দেন প্রভাষক তমা রাণী মিস্ত্রি ও এরশাদুল হক। সভাপতিকে ক্রেস্ট তুলে দেন সহযোগী অধ্যাপক ড.আনোয়ার হোসেন মিঝি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল কাইয়ুম, সহযোগী অধ্যাপক আক্কাছ আহমদ, এজিএম নিয়াজ উদ্দিন ও ড. হাসিনা আফরোজ শান্তা, সহকারী অধ্যাপক উম্মে হাবিবা ও শারমিলা কবির সীমা, প্রভাষক ইসমত আরা, সাফিনাজ মাহমুদ ও শেখ আমিনুর রহমান।

সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। এতে অংশগ্রহণ করেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। আমন্ত্রিত শিল্পীরা ছাড়াও বিদায়ী শিক্ষার্থীরা গান পরিবেশন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!