চবি রাজনীতিবিজ্ঞান বিভাগের ৫৭তম ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

প্রতি বছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ মুখরিত থাকে নবীন শিক্ষার্থীদের পদচারণায়। প্রতিটি বিভাগ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে তাদের বরণ করে নেয়। সে ধারাবাহিকতায় ৯ জানুয়ারি চবি রাজনীতিবিজ্ঞান বিভাগ ২০২১-২০২২ সেশনের নবীন শিক্ষার্থীদের আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর বিভিন্ন ধর্মের পবিত্র গ্রন্থ কোরআন, গীতা ও ত্রিপিটক পাঠ করেন নবীন শিক্ষার্থীরা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী।

অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক বক্তব্য তুলে ধরেন এবং শিক্ষার্থী হিসেবে তাদের দায়িত্বের কথা বারবার স্মরণ করিয়ে দেন। ৫৭তম ব্যাচের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবির, প্রফেসর ড. আনোয়ারা বেগম, অধ্যাপক ড. মাহফুজ পারভেজ, অধ্যাপক ড. এনায়েত উল্লাহ পাটোয়ারী, অধ্যাপক ড. জহিরুল কায়ুম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন মিঝি, আক্কাস আহমদ, এজিএম নিয়াজ উদ্দীন, মো. বখতেয়ার উদ্দীন, সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক, উম্মে হাবিবা জেনী ও শর্মিলা কবির সীমা ও তাসলিমা আখতার । আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোঃ সেলিমুল হক ও সহযোগী অধ্যাপক ড. হাসিনা আফরোজ শান্তা।

অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেনী ও শর্মিলা কবির সীমা।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে চবি শহীদ মিনারের ছবি সংবলিত দেয়ালিকা উপহার দেওয়া হয়। নবীন শিক্ষার্থীদের লাল গোলাপ দিয়ে বরণ করে নেওয়া হয়। প্রত্যেক শিক্ষার্থীদেরকে বিভাগের ব্রুশিওর উপহার দেয়া হয়।

Yakub Group

এরকম প্রোগ্রামের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে আন্তরিক পরিচয় ও সুনিবিড় সম্পর্ক গড়ে ওঠে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm