চবি ক্যাম্পাসে ছাত্রী হেনস্তা, ৩ দিন পর তদন্তে নামল বিশ্ববিদ্যালয় প্রশাসন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে হেনস্তা করার ঘটনার তিনদিন পর তদন্তে নেমেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে তদন্তে ভুক্তভোগীর বক্তব্য, সিসিটিভি ফুটেজ ও ঘটনাস্থলের নিরাপত্তাকর্মীদের বক্তব্যকে গুরুত্ব দেওয়া হচ্ছে। অন্যদিকে এ ঘটনায় পাঁচজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রোববার (১৭ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের পাশের রাস্তায় বন্ধুর সঙ্গে হাঁটছিলেন ভুক্তভোগী সঙ্গীত বিভাগের ওই ছাত্রী। এ সময় পাঁচ যুবক তাদের গতিরোধ করে জেরা করতে থাকে। একপর্যায়ে দু’জন কোনো কারণ ছাড়াই তাদের মারধর করে। এছাড়া ভুক্তভোগী ও তার বন্ধুকে এক ঘণ্টা আটকে রেখে শারীরিকভাবে লাঞ্ছিত করে ওই যুবকরা। পরে রাত সাড়ে ১০টার দিকে তাদের মানিব্যাগ ও মুঠোফোন কেড়ে নিয়ে তারা চলে যায়।

পরবর্তীতে মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়াকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলামকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

তদন্ত কমিটির সদস্য সচিব ও সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মঙ্গলবার তদন্ত কমিটি গঠনের পর আজ বুধবার তদন্তের কাজ শুরু করেছি। অভিযুক্তদের শনাক্ত করতে আমরা ভুক্তভোগীর বক্তব্য, সিসিটিভি ফুটেজ, ঘটনাস্থলের আশপাশের নিরাপত্তাকর্মীদের সঙ্গে কথা বলবো। ইতোমধ্যে বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। তদন্তে যাদেরকেই পাওয়া যাবে, কোনো ছাড় দেওয়া হবে না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে নিরাপদ রাখতে আমরা যা করা দরকার সব করবো।’

ভুক্তভোগীর মামলা

Yakub Group

এদিকে হেনস্তার ঘটনায় বুধবার বিকালে ভুক্তভোগী ওই ছাত্রী বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন সবুজ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এতে অজ্ঞাত পাঁচজনকে আসামি করা হয়েছে। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি।’

এমআইটি/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm