চবির হল থেকে উদ্ধার হওয়া ৬ যুবক করোনাভাইরাসমুক্ত

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি হল থেকে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ফৌজদারহাটস্থ হোম কোযারেন্টাইনে পাঠানো ইতালি ফেরত এক যুবকসহ ৬ জন করোনাভাইরাস মুক্ত বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

সোমবার (১৬ মার্চ) বেলা ১১ টা ৫০ মিনিটে তিনি চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সেই ৬ যুবক করোনাভাইরাস মুক্ত রয়েছে। আমরা পরীক্ষা করে কোন আলামত পাইনি। তাদের মধ্যে ইতালি ফেরত যুবক ছাড়া অন্য ৫ জনকে ১৪ জনের জন্য হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ইতালি থেকে আসা যুবকের ১৪ দিন অতিবাহিত হওয়া তাকে কোয়ারেন্টাইনে থাকা লাগবে না।

এর আগে গতকাল রাত ২ টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের একটি রুম থেকে ইতালি ফেরত এক যুবককে উদ্ধার করা হয়। এ ঘটনায় করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ওই রুমে অবস্থান করা ৬ জনকে ফৌজদারহাটস্থ হোম কোযারেন্টাইনে পাঠায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ মার্চ বিমান বন্দরের কোন প্রকার বাধার সম্মুখিন না হয়ে ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। পরে সাজেক যাওয়ার উদ্দেশ্যে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। এসময় তার সাথে আসেন নিজ এলাকার বন্ধুরা। আর তাদের আশ্রয় দেন শাহনেওয়াজ নামের বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী।

কয়েকদিন যাবৎ তারা হলে অবস্থান করার পর রোববার রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন