s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চবির সাবেক অধ্যাপক ড. ইমরান হোসেন আর নেই

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. ইমরান হোসেন মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

শনিবার (২৪ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর।

রোববার (২৫ জুলাই) বেলা ১১টায় চট্টগ্রাম নগরীর গরীবুল্লাহ শাহ মাজার প্রাঙ্গণে জানাজা শেষে মাজারের পাশে তাকে দাফন করা হবে।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমাদের স্যার সন্ধ্যা সাতটার দিকে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। বেশ কয়েকদিন ধরে তিনি চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। গত ১৬ জুলাই ওনাকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়।’

অধ্যাপক ড. ইমরান হোসেনের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতিতে। তিনি পারিবারিক জীবনে এক ছেলে ও এক মেয়ের জনক।

ড. ইমরান হোসেন তিন মাসের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন। তিনি ইতিহাস বিভাগের সভাপতি ছাড়াও দুইবার কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ছিলেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, সিনেট ও ফাইন্যান্স কমিটিরও সদস্য ছিলেন।

Din Mohammed Convention Hall

ড. ইমরান বেশ কয়েক বছর আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের আহ্বায়ক ছিলেন। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

এমআইটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm