s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চবির মেডিকেলে শিক্ষার্থীদের টিকা দেয়ার উদ্যোগ, স্বাস্থ্য অধিদপ্তরে দেওয়া হবে চিঠি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকা দেয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের জন্য ৪৮ হাজার টিকার চাহিদার কথা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। শীঘ্রই লিখিতভাবে স্বাস্থ্য অধিদপ্তরসহ বিভিন্ন জায়গায় পাঠিয়ে দেয়া হবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, আমরা অনলাইন জরিপে যে তথ্য পেয়েছি তা হলো বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০% শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। বাকিদের নিশ্চিত করতে আমরা আজ ৪৮ হাজার টিকার কথা বলেছি। শীঘ্রই আমরা লিখিতভাবে স্বাস্থ্য অধিদপ্তরসহ বিভিন্ন জায়গায় পাঠিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, টিকা আসলে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এই টিকা দেয়া হবে। শতভাগ টিকা নিশ্চিত হলেই স্বাভাবিক একাডেমি কার্যক্রমে ফিরতে পারবে শিক্ষার্থীরা।’

এর আগে দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে স্ব স্ব ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকা দেওয়া কার্যক্রম দাবি জানিয়েছেন উপাচার্যরা।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm