আক্রান্ত
২৪৩৯৮
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৮

চবির প্রফেসর গিয়াস উদ্দিন সেন্ট্রাল শরীআহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকসের চেয়ারম্যান নির্বাচিত

0

বাংলাদেশের ইসলামী ব্যাংক ও কনভেনশনাল ব্যাংকের ইসলামী শাখাসমূহের কেন্দ্রীয় শরিয়া বোর্ড ‘সেন্ট্রাল শরীআহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ’-এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রফেসর ড. গিয়াস উদ্দিন তালুকদার।

মঙ্গলবার (১০ নভেম্বর) সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের জেনারেল সেক্রেটারিয়েটে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

জানা যায়, নির্বাচনে বোর্ডের ২২টি সদস্য ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, শরীআহ সুপারভাইজরি কমিটি/ শরীআহ কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যসচিব/ সচিবরা ভোট দেন। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও চবির সাবেক ভিসি প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট গ্রামের সন্তান ড. গিয়াস উদ্দীন সৌদি আরবের কিং সউদ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। এছাড়া তিনি চট্টগ্রামের মেহেদীবাগ সিডিএ জামে মসজিদের খতিব, দেশবরেণ্য ইসলামী চিন্তাবিদ ও আলোচক, এবং খ্যাতিমান ইসলামিক স্কলার হিসেবে পরিচিত।

ড. গিয়াস ইসলামী ব্যাংক বাংলাদেশ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংকের শরীআহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের শরীয়াহ্ বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে ড. গিয়াস উদ্দিন তালুকদার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এটি একটি বিশাল মর্যাদাপূর্ণ দায়িত্ব। এই মহান দায়িত্ব পালনের যোগ্যতা ও অভিজ্ঞতা আমার নেই। কর্তৃপক্ষ আমার ওপর যে আস্থা রেখেছেন আমি যাতে দায়িত্ব যথাযথভাবে পালন করে ব্যাংকগুলোকে ইসলামী শরীয়াহ্ মোতাবেক পরিচালনার পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।’

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

মারা গেছে দুটি বাচ্চা, মৃত্যুর সঙ্গে লড়ছে আরেকটি

চট্টগ্রাম চিড়িয়াখানায় মায়ের দুধ পাচ্ছে না বাঘের বাচ্চা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে চট্টগ্রামের উড়ন্ত সূচনা

ঢাকাকে ‘চট্টগ্রাম চেনালেন’ সৌম্য-লিটন, সাথে ছিলেন বোলাররাও

ksrm