আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

চবির নতুন রেজিস্ট্রার মনিরুল হাসান, প্রক্টর রবিউল হাসান

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নতুন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এস. এম. মনিরুল হাসান। অন্যদিকে প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়াকে।

সোমবার (২৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এ দুটি পদে দুইজনকে নিয়োগ দেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দফতর সূত্রে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

নবনিযুক্ত রেজিষ্ট্রার প্রফেসর মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আগামী ২ বছরের জন্য ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্বভার গ্রহণ করেছি। কিছুক্ষণ আগে আমি দপ্তরে যোগদান করেছি। দায়িত্ব পালনে সবার সহযোগীতা চাই।’

প্রফেসর মনিরুল হাসান বিশ্ববিদ্যালয়ের ২০ তম রেজিষ্ট্রার। এর আগে তিনি প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছিলেন। তিনি তিন মেয়াদে স্যার এ এফ রহমান হলের প্রভোষ্টের দায়িত্বও পালন করেন। এছাড়া তিনি আলাওল হলের আবাসিক শিক্ষক ছিলেন।

অন্যদিকে ড. রবিউল হাসান ২০১০ সালের ১৮ জানুয়ারী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালে জাপানের নাগোয়া ইউনিভার্সিটি থেকে স্কুল অব মেডিসিনের ওপর পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এরপর একই বছর এপ্রিল মাসে জাপানের সোগো ইউনিভার্সিটিতে ২ বছরের পোস্ট ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন। এছাড়া একটি আবাসিক হলের আবাসিক শিক্ষকও ছিলেন তিনি।

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm