s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

চবির কৃতী মুখ মনিরুল মওলা ইসলামী ব্যাংকের নতুন এমডি

0

দেশের সর্ববৃহৎ বেসরকারি ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মনিরুল মওলা ব্যাংকটির পরবর্তী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও নিযুক্ত হয়েছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়া এই ব্যাংকার কক্সবাজারের চকরিয়ার সন্তান।

রোববার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংক মোহাম্মদ মনিরুল মওলাকে ব্যাংকটির সর্বোচ্চ পদে এ নিয়োগ দেয়।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নতুন ম্যানেজিং ডিরেক্টর (ব্যবস্থাপনা পরিচালক) এবং সিইও হিসাবে নিয়োগ পাওয়া মোহাম্মদ মনিরুল মাওলা ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এই নতুন দায়িত্ব গ্রহণ করবেন। তিনি বর্তমান এমডি (ব্যবস্থাপনা পরিচালক) মো. মাহবুব উল আলমের স্থলাভিষিক্ত হবেন। মোহাম্মদ মনিরুল মওলা এতদিন একই ব্যাংকে এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

মনিরুল মাওলা ১৯৬৩ সালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে অর্থনীতি বিষয়ে স্নাতক ও ১৯৮৪ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ১৯৮৩ সালের ১৩ মার্চ দেশের প্রথম শরিয়াহভিত্তিক ব্যাংক হিসাবে প্রতিষ্ঠা লাভ করে। দৃঢ় আত্মপ্রত্যয়ী ও দূরদর্শী মোহাম্মদ মনিরুল মওলা প্রতিষ্ঠার তিন বছরের মধ্যেই ১৯৮৬ সালের ৬ মার্চ ইসলামী ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। সুদীর্ঘ ৩৫ বছরের কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংকের কক্সবাজার, চট্টগ্রামের আগ্রাবাদ, চৌমুহনী, পাহাড়তলী, হাটহাজারী শাখার ব্যবস্থাপক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। ব্যাংকিং ইনভেস্টমেন্ট কৌশলে বিশেষ অবদান রাখায় মোহাম্মদ মনিরুল মাওলা ২০০৪ ও ২০০৫ সালে ইসলামী ব্যাংকের বিশেষ সম্মাননা অর্জন করেন।

Din Mohammed Convention Hall

তিনি ব্যাংকিং খাতের বিভিন্ন দিক নির্দেশনামূলক আন্তজার্তিক সেমিনার ও কনফারেন্সে আমন্ত্রিত হয়ে অতিথি বক্তা হিসেবে থাইল্যান্ড, বাহরাইন, ইতালি, শ্রীলঙ্কা, সৌদি আরব, মিয়ানমার, মরক্কো, মালেশিয়া, ইন্দোনেশিয়া, সংযুক্ত আরব আমিরাত, ভারতসহ বিভিন্ন দেশ সফর করেন।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm