চবির কলা অনুষদের সমন্বিত নবীণ বরণ কাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদের উদ্যোগে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীণ শিক্ষার্থীদের সমন্বিত নবীণ বরণ।

এতে অনুষদভুক্ত ১৬ টি বিভাগ ও ইনিস্টিটিউটের প্রায় ১৫৫০ জন নবীণ শিক্ষার্থীকে বরণ করা হবে। কাল বুধবার বেলা সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় এই সমন্বিত নবীণ বরণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কলা অনুষদ সূত্রে জানা যায়, এই নবীণ বরন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। শুভেচ্ছা বক্তব্য রাখবেন সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ, প্রক্টর এস এম মনিরুল হাসান, ছাত্র উপদেষ্টা প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ। ধন্যবাদ জ্ঞাপন করবেন ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর মাইনুল হাসান চৌধুরী। এছাড়া সভাপতিত্ব করবেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ।

আরো জানা যায়, দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে থাকবে নবীণদের বরণ করে নেয়া, নবীণদের উদ্দেশ্যে আলোচন সভা। আর দ্বিতীয় পর্বে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অনুষদের বিভিন্ন বিভাগের সাংস্কৃতিক কর্মীরা বিভিন্ন ধরনের পরিবেশনা পরিবেশন করবেন।

নবীণ বরণের বিষয়ে জানতে চাইলে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, কলা ও মানববিদ্যা অনুষদ বিশ্ববিদ্যালয়ের সবেচেয়ে বড় অনুষদ। অনুষদভুক্ত সব বিভাগের শিক্ষার্থীদের একত্রে বিশ্ববিদ্যালয় ও অনুষদ সম্পর্কে সামগ্রিক একটা ধারণা দিতে আমরা সমন্বিত নবীণ বরণ অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি।

আশা করি এর দ্বারা অনুষদভুক্ত সকল বিভাগের নবীণ শিক্ষার্থীদের মাঝে একটা একটা পারস্পরিক আত্মসম্পর্ক তৈরী হবে। এতে নবীণরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ, আইন-শৃঙ্খলা, হলসহ সব বিষয়ে পুঙ্খানুপুঙ্খ ধারণা পাবে। আমি চাই এই বিশাল আনন্দযজ্ঞে যেন সবাই শরীক হয়।

Yakub Group

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!