চবির এ-ইউনিটে ফেল মেরেছে সাড়ে ১৯ হাজার শিক্ষার্থী, ফল নিয়ে নানান নাটকীয়তা

0

নানা নাটকীয়তা শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে এ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছেন মাত্র ১৩ হাজার ৫৬৯ জন শিক্ষার্থী— যা শতকরার হিসেবে প্রায় ৩৯ শতাংশ। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন সাড়ে ১৯ হাজার শিক্ষার্থী।

শনিবার (২০ আগস্ট) বিকেলে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন এ-ইউনিটের কো‌-অর্ডিনেটর এবং ‘জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন।

তিনি বলেন, ‘এ-ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ১৩ হাজার ৫৬৯ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। শতকরার হিসেবে যা ৩৮.৬৮ শতাংশ।’

এর আগে মঙ্গলবার সকাল ও বিকেলে বিশ্ববিদ্যালয়ের ১৭টি কেন্দ্র ও হাটহাজারী কলেজ কেন্দ্রে দুই শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ-ইউনিটে ১ হাজার ২১২টি আসনের বিপরীতে আবদেন করেছেন ৫৪ হাজার ১০৬ জন শিক্ষার্থী। এদের মধ্যে সকালের শিফটে অংশ নিয়েছেন ১৭ হাজার ৬৫০ জন ও বিকেলের শিফটে অংশ নিয়েছেন ১৫ হাজার ৪৯৯ জন। উপস্থিতির হার ছিল ৬১ শতাংশ।

Yakub Group

তবে ফলাফল প্রকাশ নিয়ে নানা ধরনের নাটকীয়তা দেখা দেয়। দফায় দফায় ফল প্রকাশের তারিখ ঘোষণা করেও অজ্ঞান কারণে ফল প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm