চবির আরবি বিভাগের নতুন সভাপতি ড. নেয়ামত উল্লাহ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মুহাম্মদ নেয়ামত উল্লাহ। তিনি আগামী তিন বছর সভাপতির দ্বায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিভাগের সম্মেলন কক্ষে নতুন সভাপতিকে দায়িত্বভার বুঝিয়ে দেন বিদায়ী সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ শাযাআত উল্লাহ ফারুকী।

এসময় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে তিনি বলেন, ‘গত তিন বছর আমি দায়িত্ব পালন করেছি। দায়িত্বপালনকালে নিজের অনাকাঙ্ক্ষিত ভুল-ত্রুটির জন্য মহান আল্লাহর দরবারে এবং বিভাগের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

বিদায়ী সভাপতি তাঁর নবাগত সভাপতির প্রসঙ্গে বলেন, ‘অধ্যাপক ড. মুহাম্মদ নেয়ামত উল্লাহ অত্যন্ত মেধাবী ও দক্ষ একজন শিক্ষক, যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে মালয়েশিয়া থেকে পিএ্ইচিডি ডিগ্রি অর্জন করেন।’

নতুন সভাপতি বিভাগের সকলের সহযোগিতা পেলে আরবি বিভাগকে অনেক আধুনিক ও সময়োপযোগী করে গড়ে তুলতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Yakub Group

এসময় তিনি বিভাগের জন্মলগ্ন থেকে এই পর্যন্ত যতজন শিক্ষক সভাপতির দায়িত্ব পালন করেছেন সবার স্মৃতিচারণ করেন।

বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ফরিদুদ্দিনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, বিভাগের অধ্যাপক ড. আ স ম আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল চৌধুরী, অধ্যাপক ড. এস এম রফিকুল আলম, অধ্যাপক ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল ইসলাম, অধ্যাপক ড. আ. ম কাজী মুহাম্মদ হারুন-উর-রশীদ, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ নেজাম উদ্দীন, ড. মোহাম্মদ জাফর উল্ল্যাহ, ড. মুহাম্মদ নুর হোসাইন, ড. মোহাম্মদ আমীর হোসাইন, ড. মুহাম্মদ সোলাইমান, ড. মুহাম্মদ জুনাইদুল ইসলাম ও মোহাম্মদ ওসমান মেহেদী। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm