s alam cement
আক্রান্ত
৫১০১৯
সুস্থ
৩৭০৬২
মৃত্যু
৫৫৫

চবির আবাসিক হল কবে খুলবে, জানা যাবে ১ সপ্তাহ পর

0

মহামারি করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ১৭ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল খুলবে কিনা তা এক সপ্তাহ পরে সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১ মে) বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, এখনো করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণের বাইরে। আমরা এখনও পর্যন্ত শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করতে পারি নাই। সরকার কবে টিকার ব্যবস্থা করবে সেটার ওপর নির্ভর করবে আমাদের আবাসিক হল খোলার সিদ্ধান্ত। আমরা শিক্ষার্থীদের কল্যাণ হয় এমন সিদ্ধান্তই নেবো।

তিনি আরও বলেন, ১৭ মের এখনও অনেকদিন বাকি। আমরা আরও এক সপ্তাহ দেখবো। এরপর সিদ্ধান্ত নেবো।

প্রসঙ্গত, গত বছর মার্চে দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হলে ওই মাসের মাঝামাঝি সময় থেকে বন্ধ হয়ে যায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও হাঁটে সেই পথে। তবে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর ওই বছরের অক্টোবরের দিকে অসমাপ্ত পরীক্ষা নিতে তুমুল আন্দোলন গড়ে তোলে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের অন্দোলনের প্রেক্ষিতে ডিসেম্বরের শুরুর দিকে অসমাপ্ত পরীক্ষা নিতে শুরু করে বিভিন্ন বিভাগ।

এদিকে গত ২২ ফেব্রুয়ারি দুপুরে অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে এসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে পাঠদান শুরু এবং ১৭ মে আবাসিক হল খুলবে বলে জানান। সে পর্যন্ত সব ধরনের পাঠদান ও পরীক্ষা বন্ধ রাখার ঘোষণাও দেন শিক্ষামন্ত্রী।

Din Mohammed Convention Hall

এমআইটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm