s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

চবির অ্যালামনাইরা ফোন করলেই পাবেন চিকিৎসাসেবা, থাকছে আরও তিন সেবা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যদের জন্য টেলিমেডিসিন সেবা চালু করতে যাচ্ছে সংগঠনটি। আগামী বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে নির্দিষ্ট নম্বরে কল দিলেই চিকিৎসা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান জি-কেয়ারের মাধ্যমে এই সেবা নিতে পারবে অ্যালামনাই সদস্য, তাদের মা-বাবা ও স্ত্রী/স্বামী। একই সাথে করোনার নমুনা পরীক্ষা, লাশ দাফন ও পরিবহন অ্যাম্বুলেন্স সার্ভিস ও শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সেবাও বিনামূল্যে চালু করবে সংগঠনটি।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক মোহাম্মদ শাহজাহান চৌধুরী।

তিনি বলেন, গতবারের মতো এবারও আমরা আমাদের সংগঠনের সদস্যদের জন্য চার ধরনের সেবা চালু করতে যাচ্ছি। সংগঠনের আজীবন সদস্য, তাদের মা-বাবা, স্ত্রী/স্বামীদের জন্য টেলিমেডিসিন সেবা চালু করছি। চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান জি-কেয়ারের মাধ্যমে নির্দিষ্ট হটলাইন নম্বরে (০১৯৭৯১৭১৬১৩ ও ০১৮৪২২০৭৯১৩) কল দিয়ে দেশের যেকোন প্রান্ত থেকে তারা এই সেবা নিতে পারবেন।

তিনি আরও বলেন, অ্যালামনাই সদস্যদের করোনার নমুনা পরীক্ষার জন্য প্রতিদিন প্রেসক্লাবে অবস্থিত ব্র্যাকের বুথে ১০ জনের নমুনা পরীক্ষা করা হবে। মৃতদের সৎকার, লাশ পরিবহণ করার জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা ও একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে চুক্তি করা হয়েছে। এছাড়া অ্যালামনাই সদস্যদের কারও শ্বাসকষ্ট দেখা দিলে জরুরি অক্সিজেন সেবা প্রদান করতে ২০টি সিলিন্ডারের ব্যবস্থা রাখা হয়েছে।

শাহজাহান আরও বলেন, আগামী বৃহস্পতিবার থেকে এই সেবাগুলো আজীবন সদস্যরা বিনামূল্যে পাবে। আমরা সাধ্যের মধ্যে সবটুকু দিয়ে চেষ্টা করছি।

এমআইটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm