চবির অবরোধ শিথিল, শান্তিপূর্ণ আন্দোলন চলবে

0

চট্টগ্রামে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ডাকা অনির্দিষ্টকালের অবরোধ শিথিল করা হয়েছে। তবে শান্তিপূর্ণ আন্দোলন চলবে বলে জানিয়েছে অবরোধকারী শিক্ষার্থীরা। সোমবার (০২ ডিসেম্বর) সকালে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন তাপস স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

এদিকে অবরোধের প্রথম দিনে সোমবার (২ ডিসেম্বর) ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্যে শিক্ষক বাস ছেড়ে যায়নি। অন্যদিকে শাটল ট্রেন চললেও তাতে শিক্ষার্থীর সংখ্যা ছিল অত্যন্ত কম।

রেজাউল হক রুবেল বলেন, ‘রাষ্ট্রপতির চট্টগ্রাম আগমন উপলক্ষে আমাদের অনির্দিষ্টকালের অবরোধ শিথিল করা হয়েছে। আমরা প্রশাসনকে তিনদিনের সময় দিয়েছি। অন্যথায় আরো কঠোর আন্দোলনে যাবো। তবে অবরোধ শিথিল হলেও শান্তিপূর্ণ আন্দোলন চলবে।’

এছাড়া শিক্ষক বাস ছেড়ে না যাওয়ায় বেশ কয়েকটি বিভাগের পূর্ব ঘোষিত পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা যায়।

প্রসঙ্গত, পূর্বের ঘটনার জের ধরে রোববার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট সংলগ্ন এগারো মাইল এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়েছে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবলিম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন