s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চবিতে স্থগিত ও অনলাইন ক্লাসের পরীক্ষা শুরু হচ্ছে সোমবার

বন্ধই থাকবে আবাসিক হল

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের স্থগিত ও অনলাইনে নেয়া ক্লাসের পরীক্ষা সশরীরেই নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী সোমবার (১৬ আগস্ট) থেকে বিভাগগুলো চাইলে পরীক্ষা নেয়া শুরু করতে পারবে। তবে শতভাগ শিক্ষার্থীর টিকার আওতায় না আসা পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ে চলমান/স্থগিত/অসমাপ্ত পরীক্ষা সংক্রান্ত গঠিত কমিটির সদস্য সচিব ও একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ মনোয়ার আলী।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্থগিত ও অনলাইনে নেয়া ক্লাসের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৬ আগস্ট থেকে সশরীরে অনুষ্ঠিত হবে। পরীক্ষার রুটিনের বিষয়টি সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি, পরীক্ষা কমিটির সভাপতি, সংশ্লিষ্ট ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর সমন্বয় করবেন। তবে শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় না আনা পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, করোনা মহামারি যদি দীর্ঘায়িত হয় তাহলে পরীক্ষা অনলাইনে কীভাবে নেয়া যায় সেজন্য বিভাগগুলোকে একাডেমিক কমিটির সভা করে সিদ্ধান্ত ১২ সেপ্টেম্বরের মধ্যে জানাতে বলা হয়েছে। পরে ডিনবৃন্দরা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে তা এ কমিটির নিকট প্রেরণ করবেন।

এর আগে গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরে সব ধরনের একাডেমিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন বিভাগ পরীক্ষার রুটিন ঘোষণা করে। তবে করোনা পরিস্থিতি আবার অবনতির দিকে গেলে পরীক্ষা স্থগিত করা হয়। এর আগে গত ৯ জুন থেকে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা নেয়া শুরু হয়। ইতোমধ্যে বিভিন্ন বিভাগের পরীক্ষা সমাপ্তও হয়েছে।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm