s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

চবিতে শিল্পবিপ্লব বিষয়ে জাতীয় কনফারেন্স শুক্রবার থেকে

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের আওতাধীন ব্যুরো অব বিজনেস রিসার্চের আয়োজনে শুরু হচ্ছে দুই দিনব্যাপী (শুক্রবার ও শনিবার) ভার্চুয়াল কনফারেন্স। এতে ১০টি সমান্তরাল সেশনে প্রায় অর্ধশতাধিক প্রবন্ধ উপস্থাপিত হবে। এসব প্রবন্ধে চতুর্থ শিল্প বিপ্লবের নানা দিক আলোকপাত করা হবে।

আয়োজক সূত্রে জানা যায়, কনফারেন্সে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন খ্যাতিমান কর্পোরেট নির্বাহী রবি আজিয়াটা লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ। কনফারেন্সের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

শুভেচ্ছা বক্তব্য রাখবেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস. এম. সালামতউল্লাহ ভূঁইয়া এবং অনুষদের বলিষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. সুলতান আহমেদ।

উক্ত অধিবেশনে সভাপতিত্ব করবেন ব্যুরো অব বিজনেস রিসার্চের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম উদ্দিন, স্বাগত বক্তব্য রাখবেন কনফারেন্সে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আইয়ুব ইসলাম এবং অধিবেশনটির উপস্থাপনায় থাকবেন ব্যুরো অব বিজনেস রিসার্চ- এর পরিচালক অধ্যাপক ড. এস. এম. শোহরাব উদ্দিন।কনফারেন্সটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভেরিফাইড ফেইসবুক পেইজের লাইভ স্ট্রিমের (http://www.facebook.com/ictcu) মাধ্যমে প্রচার করা হবে।

ব্যুরো অব বিজনেস রিসার্চের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চতুর্থ শিল্প বিপ্লব হচ্ছে বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন। এটি মানুষের জীবনযাত্রায় ব্যাপক প্রভাব ফেলছে। আমাদের এই কনফারেন্স হলো চতুর্থ শিল্প বিপ্লব নিয়েই। এখানে বিভিন্ন সেশনে চতুর্থ শিল্প বিপ্লবের নানা বিষয়ে প্রবন্ধ উপস্থাপিত হবে। আর এসব পলিসি মেকিংয়ে কাজ দেবে।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm