চবিতে ভর্তিচ্ছু ‘রাজমিস্ত্রি’ মোবাইল নিয়ে কেন্দ্রে ধরা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বি ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র দেওয়ার আগে জালিয়াতির চেষ্টাকালে রিয়াদ হাওলাদার নামের এক ভর্তিচ্ছুকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

শনিবার (২০ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ১২০ নম্বর কক্ষ দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘জালিয়াতির চেষ্টাকালে আটক ভর্তিচ্ছু পেশায় রাজমিস্ত্রি বলে জানিয়েছে।’

তিনি বলেন, ‘সে জালিয়াতি করতে মোবাইল নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করে। অপরপ্রান্তে তার বন্ধু বসা ছিল৷ উদ্দেশ্য ছিল পরীক্ষার প্রশ্ন হাতে পেলে প্রশ্নের ছবি তুলে তার বন্ধুকে পাঠাবে। পরে ওই বন্ধু ইংরেজি অংশের উত্তর পাঠালে সে তা লিখবে। কিন্তু এর আগেই পরীক্ষা হলে থাকা পরিদর্শকের হাতে ধরা পড়ে।’

প্রক্টর আরও বলেন, আমরা জিজ্ঞাসাবাদে তার সাথে কোন চক্রের জড়িত থাকার প্রমাণ পাইনি। যেহেতু সে অপরাধ সংগঠিত করতে পারেনি, তাই মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

এর আগে সকাল ও বিকেলে বিশ্ববিদ্যালয়ে দুই শিফটে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৩৫ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী। তবে পরীক্ষায় অংশ নিয়েছেন ২৬ হাজার ৬০৭ জন ভর্তিচ্ছু— যা শতকরার হিসেবে ৭৪ শতাংশ।

Yakub Group

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm