s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

চবিতে ছাত্রীদের জন্য আরেকটি হলের উদ্বোধন, থাকছে সুইমিংপুল-বিউটি পার্লার

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রীদের জন্য নির্ধারিত আরেকটি আবাসিক হলের উদ্বোধন করা হয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি ও দৃষ্টিনন্দন স্থাপত্যশৈলীতে নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলটিতে ৩১২ জন ছাত্রীর আবাসনের সুবিধা রয়েছে। তবে উদ্বোধন হলেও এখনই উঠতে পারছেন না শিক্ষার্থীরা। নতুন শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি হওয়ার পর হলে আসন বরাদ্দ দিবে হল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ভার্চুয়ালি হলের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চবি উপাচার্য ড. শিরীণ আখতার ও সহ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

চবিতে ছাত্রীদের জন্য আরেকটি হলের উদ্বোধন, থাকছে সুইমিংপুল-বিউটি পার্লার 1
ভার্চুয়ালি হলের আনুষ্ঠানিক উদ্বোধন করছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

হলের প্রভোস্ট ড. প্রকাশ দাশগুপ্ত চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমরা নতুন শিক্ষাবর্ষে যারা ভর্তি হবে তাদের থেকে আসন বরাদ্দ দেয়া শুরু করবো। কোন কোন বিভাগের ছাত্রী, কারা কারা হলে থাকতে পারবে তা এখনো চূড়ান্ত হয়নি। হলে আসন বরাদ্দের বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ সিন্ডিকেটে অনুমোদন পেলে আমরা সে সুপারিশের ভিত্তিতে আসন বরাদ্দ দিবো।’

পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর সূত্রে জানা যায়, পরিবেশবান্ধব স্থাপত্যশৈলী ও প্রযুক্তিতে নির্মিত এই ছাত্রী হলের আয়তন ৫ হাজার ৫৮১ বর্গমিটার। যাতে ব্যয় হয়েছে ১৬ কোটি ২৯ লাখ টাকা।

হলে যা যা থাকছে

এই হলে ছাত্রীদের জন্য থাকছে হল ইউনিয়ন রুম, টেলিভিশন রুম, স্টোর রুম, সুইমিংপুল, ইনডোর গেমসের ব্যবস্থা। ৬ তলা ভবনের এই হলের প্রত্যেক ব্লকে থাকবে রান্নাঘর। ছাত্রীদের রুপচর্চার জন্য থাকছে বিউটি পার্লার। এছাড়াও থাকছে ব্যান্ডমিন্টন কোর্ট, পৃথক ডাইনিংরুম, ক্যান্টিন, লন্ড্রিসহ যাবতীয় সব সুযোগ সুবিধা। এছাড়া বিদ্যুতের বিকল্প হিসেবে এখানে সৌর বিদ্যুতের ব্যবস্থা রাখা হয়েছে।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm