চবিতে ক্ষুব্ধ ছাত্রীরা প্রভোস্টের কক্ষে তালা মেরে ৮ দফা দাবি জানালেন

খাবারের মান জঘন্য, অশোভন আচরণ কর্মচারীর

1

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আট দফা দাবিতে প্রীতিলতা হলের প্রভোস্টের কক্ষ ও ক্যান্টিনে তালা দিয়েছে আবাসিক ছাত্রীরা।

চবিতে ক্ষুব্ধ ছাত্রীরা প্রভোস্টের কক্ষে তালা মেরে ৮ দফা দাবি জানালেন 1

বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত প্রভোস্টকে অবরুদ্ধ করে রাখা হয়। এ সময় হলের আবাসিক শিক্ষকরাও প্রভোস্ট কক্ষে উপস্থিত ছিলেন। পরবর্তীতে দাবি পূরণের আশ্বাসে তালা খুলে দেওয়া হয়।

ছাত্রীদের আট দফা দাবি হলো— ক্যান্টিনে খাবারের মান বাড়ানো, কর্মচারীদের অশোভন আচরণের প্রতিকার, আবাসিক শিক্ষকদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, পানির সংকট নিরসন, একজনের জন্য এক কাজ, হলের সংস্কার দ্রুত শেষ করা।

ছাত্রীরা জানান, ক্যান্টিনের খাবারের মান অত্যন্ত খারাপ। ক্যান্টিন পরিচালনা করেন কর্মচারী হেলাল আর তার স্ত্রী। হেলাল প্রতিনিয়ত ছাত্রীদের সাথে বাজে আচরণ করেন। যার কারণে কেউ প্রতিবাদ করে না। ফলে তার দুর্ব্যবহারে রীতিমতো অতিষ্ঠ হয়ে খাবার খেতে অন্য হলে যেতে হয় ছাত্রীদের।

Yakub Group

ছাত্রীরা আরও জানান, হলের আবাসিক শিক্ষকেরা নিয়মিত অফিসে না আসায় তারা এসবের কোন প্রতিকার পাচ্ছেন না। তাই বাধ্য হয়ে প্রভোস্ট কক্ষে তালা দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ছাত্রীরা এসব বিষয় আমাদের আগে জানায়নি। আমরা অফিসিয়াল মিটিং করছিলাম। এমন সময় তারা নাকি তালা দিয়েছে।’

তিনি বলেন, ‘এটা অনৈতিক কাজ। এরপরও আমরা তাদের দাবিগুলো শুনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।’

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm