চবিতে ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা হবে সশরীরে

0

করোনাভাইরাস সংক্রমণ রোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলমান সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আপাতত অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির জরুরি সভায়।

সরকার শুক্রবার (২১ জানুয়ারি) সকালে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার কয়েকঘণ্টা পর এ সিদ্ধান্ত নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে অনুষ্ঠিত হবে এবং পাশাপাশি আবাসিক হলও খোলা থাকবে বলে জানা গেছে।

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হবে। তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা সশরীরে যথাযথ স্বাস্থবিধি মেনে অনুষ্ঠিত হবে। আবাসিক হল খোলা থাকবে।

এর আগে সকালে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এই ধাপে আপাতত দুই সপ্তাহের জন্য দেশের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm