চন্দনাইশে দুই জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধন ও মিছিল

চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু এবং চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা, অপপ্রচার ও হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক আধ ঘণ্টা সময় ধরে অবরুদ্ধ ছিল।

শুক্রবার (১২ মে) বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর বাদামতল এলাকায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে চন্দনাইশ উপজেলা ও জোয়ারা ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ও অঙ্গ সংগঠন এবং জোয়ারা ইউনিয়নের জনগণ।

ঘন্টাব্যাপি এ কর্মসূচিতে ইউনিয়নের হাজারো মানুষ, ইউপি চেয়ারম্যান ও সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাস্টার আহসান ফারুকের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলম হিরু ও লোকমান হাকিমের যৌথ সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন— চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শিবলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আব্দুল আল নোমান বেগ, সদস্য সেলিম উদ্দীন, জাহাঙ্গীর আলম মেম্বার, আবুল কালাম মেম্বার, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবু বক্কর, চন্দনাইশ পৌরসভা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ফরিদুল আলম চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এসএম মুছা তছলিম, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর লোকমান হাকিম, পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কেএম আবছার উদ্দীন, সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর অজয় দত্ত, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারজাদুল ইসলাম চৌধুরী আরমান।

এতে আরও বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মোরশেদুল আলম, হাশিমপুর ইউনিয়ন আওয়ালীগের সাধারণ সম্পাদক আবদুর রহীম, উপজেলা যুবলীগ নেতা মো: শাহজাহান, লোকমান হাকিম, মফিজুল আলম, আনসারুল হক, মো: সোহেল, তমিজ উদ্দীন, মোহাম্মদ আরিফ, বদিউল আলম মেম্বার, আবদুল গফ্ফার সুমন মেম্বার, সরওয়ার উদ্দীন মেম্বার, উপজেলা ছাত্রলীগ নেতা ইলিয়াছ চৌধুরী বাবু, আবিদুল ইসলাম চৌধুরী, মো. হোসাইন, মো. শাহীন প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের জনপ্রিয়তার ইর্ষান্বিত হয়ে সরকারবিরোধী বিএনপি-জামাত ও এলডিপি চক্র স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র মেতে উঠেছে।বিগত দিনেও তারা একইভাবে নেতৃবৃন্দের সম্মানহানি করে বিভিন্ন অপপ্রচার করেছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু এবং জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকনের সুনাম ক্ষুন্ন করার জন্য একটি কুচক্রীমহল ষড়যন্ত্র করে চলেছে। ষড়যন্ত্রকারীরা চেয়ারম্যানের বিরুদ্ধে পোস্টার লাগিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার ও কুৎসা রটিয়ে চলেছে এবং চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন মামলা দায়ের করেছে।

বক্তারা আরও বলেন, এই মিথ্যা ও ভিত্তিহীন মামলা দ্রুত প্রত্যাহার না হলে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন, প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!