s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সেরা ৩০, চূড়ান্ত হল নতুন ইনডেক্স

0

পারফরমেন্স বিবেচনা করে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলো নিয়ে চূড়ান্ত করা হয়েছে সিএসই-৩০ ইনডেক্স। এতে নতুন করে ছয়টি প্রতিষ্ঠানকে যুক্ত করা হয়েছে এবং আগে যুক্ত থাকা ছয়টি প্রতিষ্ঠানকে বাদ দেওয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে এটি কার্যকর হবে।

রোববার (১৮ অক্টোবর) সিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায়, নতুন করে যুক্ত হওয়া কোম্পানিগুলো—আমরা নেটওয়ার্কস লিমিটেড, বিডি ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কো. লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, খুলনা পাওয়ার কো. লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং দি সিটি ব্যাংক লিমিটেড।

এই ইনডেক্স থেকে বাদ পড়া কোম্পানিগুলো— ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এনভয় টেক্সটাইল লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, জিএসপি ফাইনান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এবং ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড।

সিএসই-৩০ ইনডেক্সে থাকা ৩০ কোম্পানি
আমরা নেটওয়ার্কস লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড, আমান ফিড লিমিটেড, আর্গন ডেনিমস লিমিটেড, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, বাংলাদেশ স্টিল-রি রোলিং মিলস লিমিটেড, বাটা শু কোম্পানি (বিডি) লিমিটেড, বিডি ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড, বিএসআরএম স্টিলস লিমিটেড, ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, আইডিএলসি ফাইনান্স লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, যমুনা অয়েল কোম্পানি লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অলিম্পিক ইন্ডাসট্রিজ লিমিটেড, অরিয়ন ফার্মা লিমিটেড, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

উল্লেখ্য, সিএসই-৩০ ইনডেক্স-এ অন্তর্ভুক্ত কোম্পানিগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানিগুলোর মূলধনের শতকরা প্রায় ১৮ দশমিক ৪১ শতাংশ এবং ফ্রি-ফ্লোট বাজার মূলধনসহ সব নিবন্ধিত কোম্পানিগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা প্রায় ২৭ শতাংশ।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm