আক্রান্ত
১০১৮০
সুস্থ
১২১৬
মৃত্যু
১৯৫

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে আসিফ ইব্রাহিমকে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সিএসইর পর্ষদ সভায় পরিচালকদের সম্মতিক্রমে ৭জন স্বতন্ত্র পরিচালকের মধ্য থেকে আসিফ ইব্রাহিমকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। এর আগে মঙ্গলবার দুপুরে সিএসইর মতিঝিলের ঢাকাস্থ অফিসে সিএসইর পর্ষদ সভা অনুষ্ঠিত হয়।

ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ী, স্বতন্ত্র পরিচালকদের মধ্য থেকে চেয়ারম্যান নির্বাচন করতে হয়। মঙ্গলবার সিএসইর পর্ষদ সভায় ১জন স্বতন্ত্র পরিচালককে চেয়ারম্যান নির্বাচন করা হবে। যা উপস্থিত শেয়ার হোল্ডার ও স্বতন্ত্র পরিচালকদের সম্মতিতে নির্ধারণ করা হবে।

এর আগে সিএসই ৭ জন স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৪ জনের তালিকা পাঠায়। কমিশন ওই তালিকার মধ্য থেকে ৭জন স্বতন্ত্র পরিচালককে নিয়োগ দেয়।

নিয়োগ পাওয়া পরিচালকরা হলেন অধ্যাপক এস.এম সালামত উল্লাহ ভূঁইয়া, এসএম আবু তৈয়ব, মোহাম্মদ আব্দুল মালেক, সোহেল মাহমুদ সাকুর, লিয়াকত হোসেন চৌধুরী (এফসিএ, এফসিএমএ), আসিফ ইব্রাহিম ও ব্যারিষ্টার আনিতা গাজী ইসলাম।

১৯৬৫ সালে ঢাকায় জন্ম নেয়া আসিফ ইব্রাহিম ভারতের দিল্লি বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের নর্থ টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি নেন। তিনি ২০১১ ও ২০১২ সালে ঢাকার ব্যবসায়ীদের সব থেকে বড় সংগঠন ডিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব পালন করেন।
তিনি বিজিএমইএ পরিচালক ও বাংলাদেশ থাই চেম্বার অব কমার্স ইন্ড্রাট্রিস (বিটিসিসিআই) ও ইউএসইএসসিএপি এবং সাসটেনেবল বিসনেজ নেটওয়ার্ক (ইএবিএন)এর সদস্য।

এএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm