s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রাম সিটিতে করোনার টিকা মিলবে শনিবার একদিনই, নতুন সিদ্ধান্ত

ইউনিয়ন পর্যায়েও তিন দিন নয়, একদিন

0

আগের সিদ্ধান্ত থেকে সরে এসে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবার জানালো ছয় দিন নয়, নগরীর ৪১টি ওয়ার্ডে শুধু একদিনই দেওয়া হবে করোনাভাইরাসের টিকা। এজন্য দিনও নির্ধারণ করে দিয়েছে সংস্থাটি। সিদ্ধান্ত অনুযায়ী, শুধু শনিবার ওয়ার্ডগুলোতে করোনার টিকা দেওয়া হবে।

শনিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডের তিনটি কেন্দ্রে তিনটি বুথের মাধ্যমে মোট ৩৬ হাজার ৯০০ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য ঠিক করেছে চসিক।

অন্যদিকে শনিবার (৭ আগস্ট) থেকে ইউনিয়ন পর্যায়ে সপ্তাহে তিন দিন জন্য করোনার টিকা দেওয়ার যে সিদ্ধান্ত হয়েছিল, তাতেও এসেছে পরিবর্তন। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ইউনিয়ন পর্যায়েও সপ্তাহে মাত্র একদিনই করোনার টিকা দেওয়া হবে।

বুধবার (৪ আগস্ট) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় নতুন এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

এর আগে গত রোববার (১ আগস্ট) সিটি মেয়র রেজাউল করিম জানিয়েছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতি ওয়ার্ডে প্রতিদিন ৬০০ ডোজ করোনার টিকা দেওয়া হবে। শনিবার (৭ আগস্ট) থেকে পরবর্তী ছয় দিনে নগরীর ৪১টি ওয়ার্ড প্রায় দেড় লাখ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রাও ঠিক করে সংস্থাটি।

ওই সময় চট্টগ্রাম নগরীতে টিকা নেওয়ার যোগ্য ১৮ বছরের ওপরে কেউ বাদ পড়বে না— এ কথা জানিয়ে মেয়র জানিয়েছিলেন, অগ্রাধিকার ভিত্তিতে সিনিয়র সিটিজেন, নিবন্ধনকৃত নাগরিক, আবেদনকৃত নাগরিক ও কাউন্সিলরদের কাছে নিবন্ধনের জন্য আবেদনকারীরা টিকা নিতে পারবেন।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm