চট্টগ্রাম সার্কিট হাউজের পাশ থেকে শিশু পার্ক অপসারণের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম সার্কিট হাউজের পাশ থেকে শিশু পার্ক উচ্ছেদের দাবিতে অপরাজেয় বাংলার উদ্যোগে শিশু পার্কের সম্মুখে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২০ অক্টোবর) বেলা তিনটায় মানববন্ধনে পার্কটি ভেঙে সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত করার দাবি জানানো হয়।

মানববন্ধনে সংহতি জানিয়ে বীরমুক্তিযোদ্ধা বিএলএফ পংকজ কুমার দস্তিদার বলেন, চট্টগ্রামে সার্কিট হাউজে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। মুক্তিযুদ্ধের পর সার্কিট হাউজের সামনে এ মাঠটিতে মুক্তিযোদ্ধারা এসে জড়ো হন। এ মাঠেই প্রথম বিজয় মেলার সূচনা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, বাংলাদেশ সৃষ্টির তথা স্বাধীনতা অর্জনে চট্টগ্রামের অনন্য অবদান থাকলেও এখানে স্বাধীনতার স্মৃতি চিহ্ন কিংবা স্বাধীনতার ইতিহাস, কৃষ্টি চর্চা কিংবা ভবিষ্যত প্রজন্মের জানার জন্য উল্লেখযোগ্য কোন স্মৃতি চিহ্ন বা স্মৃতি স্তম্ভ নেই। এছাড়া আপামর জনসাধারণের জন্য উন্মুক্ত মাঠের স্বল্পতা রয়েছে। শিশু পার্কের জায়গাটি উচ্ছেদ করে জায়গাটিতে উন্মুুক্ত স্থানসহ মুক্তিযুদ্ধের একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হোক এবং মাঠ তৈরি করে সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার জোর দাবি জানান।

সংগাঠনে সাধারণ সম্পাদক মো: মাসুদুল রানার সঞ্চালনায় এবং আব্দুল্লাহ আল তানিম চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, নগরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের দাবি ছিল পার্কটি উচ্ছেদ করে জায়গাটি উন্মুক্ত করা হোক। তারা এ সময় পার্কটিকে ঘিরে নানান অনৈতিক কর্মকান্ড চলছে বলে অভিযোগ করেন। পাশাপাশি পার্কটি ভেঙে সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত করারও দাবি জানান সংগঠনটি।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফয়সাল রফিক, মেহেদী হাসান, এমরান ইরান, রেজাউল ইসলাম রিপন, কুতুব উদ্দিন, মো: হানিফ, মো: মোরশেদ, মো: মারুফ, জিএস আমিনুল করিম, মিজানুর রহমান মিজান, মোস্তাফা করিম কাউসার, সুমিত বডুয়া, আরিফুল ইসলাম, মেহেদী হাসান মাসুদ, শাহাদাত শাওন, আজাদ হোসেন, আব্দুল মাজেদ রিদুয়ান, সংগঠনের সভাপতি ইফতেখার উল আলম আব্দুল হালিম সাগর, মিজানুর রহমান রহিম, ইব্রাহীম রুবেল, মো:তানবির হোসেন,মো: রিকন আহমেদ, ওমর ফারুক ফয়সাল।

এতে আরও বক্তব্য রাখেন মো:শাকিল খান, সাজ্জাদুল ইসলাম সোহাগ, ওবায়দুল আলম শাকিল, মো: রিমন, নিজাম উদ্দিন রুবেল, মো: ফারুক, মো: হেলাল, জাহেদুল ইসলাম, আরিফ আহমেদ, মিজবাহ উদ্দিন, আদনান ফেরদৌস নাবিল, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মুহাম্মদ শাকিল, সাফায়েত ফাহিম, যুবরাজ দাশ, মুহাম্মদ জালাল,আবু হানিফ সৌরভ, সালেক আহমেদ কফি আনান রাফি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!