s alam cement
আক্রান্ত
৩২৬৭০
সুস্থ
৩০৫১০
মৃত্যু
৩৬৯

চট্টগ্রাম সমিতি ওমানের ৪ সদস্য হলেন প্রবাসী-সিআইপি

0

চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতিসহ চারজন এবার প্রবাসী বা এনআরবি সিআইপি (কমার্শিয়াল ইম্পটেন্ট পার্সন) মর্যাদা পেলেন। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার এবার সারা বিশ্বের ৩৮ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করেছে।

এর মধ্যে ওমানপ্রবাসী চার সিআইপিই চট্টগ্রাম জেলার সন্তান। আগামী ৬ জানুয়ারি ঢাকায় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নির্বাচিত প্রবাসী সিআইপিদের সনদ তুলে দেওয়া হবে।

চট্টগ্রাম সমিতি ওমানের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ‘বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী’ ক্যাটাগরিতে টানা পঞ্চমবারের মতো সিআইপি মর্যাদা অর্জন করেছেন। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার দক্ষিণ সর্তার মোহাম্মদ মুছা চৌধুরীর ছেলে। একজন সফল ব্যবসায়ী ছাড়াও সংগঠক ও সমাজসেবী হিসেবে দেশে ও প্রবাসে তার সুনাম রয়েছে। তিনি বর্তমানে প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন।

একই ক্যাটাগরিতে সমিতির উপদেষ্টা মোহাম্মদ মোসাদ্দেক চৌধুরী চতুর্থবারের মতো এনআরবি সিআইপি নির্বাচিত হয়েছেন। তিনি আনোয়ারা উপজেলোর টেকোটা গ্রামের আবদুর রহমান চৌধুরীর ছেলে।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম সমিতি ওমানের সহ সভাপতি এবং ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফুর রহমান একই ক্যাটাগরিতে তৃতীয়বারের মতো এনআরবি সিআইপি মর্যাদা অর্জন করেছেন। তিনি রাউজান উপজেলার গশ্চি দেওয়ানপুরের মাহামদুর রহমানের ছেলে। তিনি এনআরবি-সিআইপি এসোসিয়েশনের অর্থ সম্পাদক পদে রয়েছেন।

এছাড়া সমিতির সদস্য ফটিকছড়ি উপজেলার উত্তর ধুরুংয়ের মুমিন বাড়ির আলেফুর রহমানের ছেলে ওমানপ্রবাসী ব্যবসায়ী মো. তৌহিদুল আলম প্রথমবার সিআইপি নির্বাচিত হয়েছেন।

এই অর্জনের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা আর নির্বাচিত সিআইপিদের অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান। দেশে এবং প্রবাসে চট্টগ্রামকে এগিয়ে নিতে তারা বেশি সক্রিয় হবেন এবং অবদান রাখবেন বলে সমিতির নেতৃবৃন্দ প্রত্যাশা রেখেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm