চট্টগ্রাম রেলের টিটির ক্ষমতার দাপট, অনুমতি না নিয়েই বিদেশ ভ্রমণে

1

চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের ট্রেন টিকিট কালেক্টর (টিটি) হিসেবে চাকরি করেন শাহাদাত হোসেন। রেলের টিটি হলেও ক্ষমতার দাপট দেখিয়ে চলেন তিনি। আর তার এই ক্ষমতার পেছনে রয়েছে চাচা লোকমান হোসেন। লোকমান রেলের অবসরপ্রাপ্ত কর্মচারী। কিন্তু তিনি শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি। আর এই চাচার ক্ষমতার জোরে শাহাদাত কর্মস্থল থেকে অনুমতি না নিয়েই উড়াল দিয়েছেন সৌদিআরবের জেদ্দায়।

নিয়ম অনুযায়ী, সরকারি চাকরিজীবীদের ক্ষেত্রে বিদেশ ভ্রমণে যেতে হলে গভর্নমেন্ট অর্ডার (জিও) লাগে।

কিন্তু শাহাদাত গভর্নমেন্ট অর্ডারতো দূরের কথা পাসপোর্টে পেশার জায়গায় সরকারি চাকরিজীবী বদলে প্রাইভেট চাকরি দেখিয়েছেন বলে জানা গেছে।

বুধবার (১৫ জুন) শাহাদাত হোসেন ছুটি না নিয়েই জেদ্দার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। তিনি পাসপোর্টে বর্তমান ঠিকানা দেখিয়েছেন ৯ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের ফিরোজশাহ কলোনির দুলালাবাদ। এছাড়া রেলের হাজিরা খাতায় ১৫ জুনের পর তার কোনো উপস্থিতি স্বাক্ষর নেই।

এদিকে শাহাদাতের চাচা লোকমানের বিরুদ্ধে রয়েছে ক্ষমতার দাপট দেখানোর অভিযোগ। ক্ষমতার অপব্যবহার করে পরিবারের প্রায় ২০ জন সদস্যকে রেলে চাকরি দেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে।

Yakub Group

এ বিষয়ে জানতে লোকমান হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলেও ফোনের সুইচডঅফ পাওয়া যায়।

অনুমতি না নিয়ে বিদেশ ভ্রমণের বিষয়ে জানতে চাইলে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর অফিসে এসে তার সঙ্গে আলাপ করতে বলেন।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. শহীদ বলেছেন

    এটা একটা ভুয়া নিউজ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm