চট্টগ্রাম মেডিকেলে ফি বাড়ানোর বিরুদ্ধে গিয়ে আটক এক আন্দোলনকারী

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কিডনি ডায়ালাইসিসের ফি বাড়ানোর বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে হাজতে যেতে হলো এক আন্দোলনকারীকে। তবে পুলিশের দাবি, সড়ক অবরোধ ও পুলিশের কাজে বাঁধা দেওয়ার কারণেই তাকে আটক করা হয়েছে।

আটক আন্দোলনকারীর নাম মো. তৌহিদ হোসেন (৩০)। তিনি চিকিৎসাধীন এক রোগীর স্বজন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) হাসপাতালের প্রধান গেটের সামনের সড়ক অবরোধ করে রোগী ও তাদের স্বজনরা। সেখান থেকেই রোগীর ওই স্বজনকে আটক করা হয়।

আন্দোলনকারীদের দাবি, যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনকে নষ্ট করতে ও বাকিদের ভয় দেখাতে একজনকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

তবে পুলিশ বলছে, সড়কের ওপর থেকে সরে আন্দোলন করার অনুরোধ জানালে পুলিশের ওপর চড়াও হন ওই ব্যক্তি। একপর্যায়ে কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। তাই পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা গঠন করা হচ্ছে।

তবে চট্টগ্রাম মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. শামীম আহসান জানান, হাসপাতালের রোগীরা না, বহিরাগতরা রাজনৈতিক ফায়দা লুটতে এই আন্দোলন করছে।

Yakub Group

চট্টগ্রাম মেডিকেলে এতদিন ভর্তুকির মাধ্যমে রোগীদের যে ডায়ালাইসিস সেবা দেওয়া হতো তার মূল্য ছিল ৫১০ টাকা। তা বেড়ে এখন দাঁড়িয়েছে ৫৩৫ টাকা।

এছাড়া ভর্তুকি বাদে ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালাতো, তা বেড়ে করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আবার যারা মাসে আটটি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাদের এখন থেকে অর্ধেক পুরো ফিতে করতে হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিয়েছে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm