s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রাম মেডিকেলে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

সভাপতি লিখন, সম্পাদক শাকিল

0

২৪ ঘন্টা না পেরোতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের আরেকটি কমিটি গঠিত হল। এবার চমেকের শিক্ষানবিশ চিকিৎসকদের সংগঠন ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের ২৫ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) রাতে ডা. মিনহাজ আরমান লিখনকে সভাপতি এবং ডা. মোহাম্মদ শাকিলকে সাধারণ সম্পাদক করে ২০২১-২০২২ মেয়াদের জন্য কমিটি দেওয়া হয়েছে।

ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের ২০২০-২০২১ সালের আহবায়ক ডা. মুহাম্মদ ওসমান গনি ও সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান এই কমিটির অনুমোদন দেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ২০০৯ সাল থেকে এই সংগঠনটি সক্রিয় বলে জানা গেছে। ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের কমিটির সবাই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

২৫ সদস্যের ওই কমিটিতে আল আমিন ইসলাম শিমুল, প্রিতম কুমার সাহা, আনাস বিন নাঈম, ফাতেমা বিনতে দিলওয়ার ও মরিয়ম সুলতানা মৌকে সহ সভাপতি করা হয়েছে।

যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সানি হাসনাইন প্রান্তিক, জুবায়ের রহমান ও মোহাম্মদ রাহাত জামান। আবুল হাসনাতকে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

কমিটিতে আরও রয়েছেন— প্রচার ও প্রকাশনা সম্পাদক মিল্টন হোসেন বিপুল, দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, রোগী কল্যাণ সম্পাদক সানজিদা রহমান মেধা। অন্যদিকে নির্বাহী সদস্য হিসেবে কমিটিতে স্থান পেয়েছেন— প্রান্ত সূত্রধর, কামরুল ইসলাম, মোহাম্মদ নায়িফ, ফাহিমা তাজনিন, সারিতা জাবিন নওশীন, রুকাইয়া সুলতানা, সাদিয়া খান, সাদিয়া আফরিন, গয়েশ্বরনি শিবাইয়োগনাথন, আরিফুল ইসলাম এবং সাদিয়া আফরিন দ্যুতি।

ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি মিনহাজ আরমান লোকমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, দীর্ঘদিন ধরেই আমাদের এই সংগঠন রোগীর সেবায় কাজ করে যাচ্ছে। অন্যান্য বছরের মতো এবারও একবছরে জন্য কমিটি দেওয়া হয়েছে। আমাদের সবটুকু রোগীর সেবায় নিয়োজিত করতে চাই।

সাধারণ সম্পাদক মোহাম্মদ শাকিল বলেন, সকল শিক্ষানবিশ ডাক্তারদের সমন্বয় কমিটি গঠিত হয়েছে। নিজেদের অধিকার রক্ষা ও রোগীর সেবার গতি বাড়াবে এই কমিটি।

এদিকে এর আগে সোমবার (১৫ নভেম্বর) সকালে যাত্রা শুরু করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নওফেল অনুসারীদের সংগঠন ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ৩২ সদস্য বিশিষ্ট ওই কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন ডা. কেএম তানভীর ও সাধারণ সম্পাদক হয়েছেন ডা. খোরশেদুল ইসলাম। এছাড়া কমিটিতে ডা. মিসবাহ উদ্দিনকে সহ সভাপতি, ডা. ইমন সিকদারকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং ডা. ওবায়দুল হক ওবায়েদকে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আরএম/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm