চট্টগ্রাম মাহফিলে এসে মারা গেলেন খেলাফত আমির মাওলানা জাফরুল্লাহ খান

0

ঢাকা থেকে চট্টগ্রাম মাহফিলে যোগ দিতে এসে মারা গেলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের একাংশের আমির মাওলানা জাফরুল্লাহ খান।

শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় তাঁর মৃত্যু হয়। ওই মাদ্রাসার বার্ষিক মাহফিলে যোগ দিতে তিনি এখানে এসেছিলেন।

জাফরুল্লাহ খান কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।

মাওলানা জাফরুল্লাহ খান ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন মাওলানা মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত কামরাঙ্গীরচর জামেয়া নুরিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহাদ্দিস ছিলেন।

জানা যায়, বৃহষ্পতিবার সন্ধ্যা থেকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার দুদিনব্যাপী বার্ষিকসভা শুরু হয়। শুক্রবার ছিল মাহফিলের দ্বিতীয় দিন। মাহফিলে যোগ দিতে বৃহস্পতিবার রাতে জাফরুল্লাহ খান চট্টগ্রাম আসেন।

এসেই তিনি হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় যান। সেখানে তাঁরা মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াহইয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রায় মধ্যরাতে তাঁরা হাটহাজারী থেকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় পৌঁছান।

শুক্রবার দুপুরে জুমার নামাজের প্রস্তুতি নেওয়ার সময় হঠাৎ তিনি অজ্ঞান হয়ে যান। এর কিছুক্ষণের মধ্যে তাঁর মৃত্যু হয়।

মাওলানা জাফরুল্লাহ খান দীর্ঘদিন মাওলানা মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব ছিলেন। পরে তাঁকে মহাসচিব পদ থেকে বাদ দিলে তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলন নামে নতুন দল করে তার আমির হন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm