চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রক্টরকে হাজির হতে হবে আদালতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় এবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করেছে আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়ার আদালত এক আসামির জামিন শুনানিতে এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যৌন নির্যাতনের ঘটনায় হাটহাজারী থানার মামলায় কারাগারে থাকা নুর হোসেন শাওন নামে এক আসামির জামিন আবেদন করা হয়। আদালত আগামী ১৪ সেপ্টেম্বর পুনরায় জামিন শুনানির জন্য তারিখ নির্ধারণ করেন। সেইদিন আদালতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করা হয়েছে।

একইদিন যৌন নির্যাতনের শিকার শিক্ষার্থীকে আদালতে শুনানিতে উপস্থিত থাকতে আদেশ দেওয়া হয়েছে। আসামি নুর হোসেন শাওন হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ প্রথম বর্ষের ছাত্র।

গত ১৭ জুলাই রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে যৌন নির্যাতনের শিকার হন এক ছাত্রী।

Yakub Group

ওই সময় তার সাথে থাকা বন্ধু বাধা দিলে তাকেসহ ওই ছাত্রীকে মারধর করা হয়। এ সময় তাদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এছাড়া ওই ছাত্রীকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী।

এ ঘটনায় তিনি হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

গত ২২ জুলাই রাতে বিভিন্ন স্থান অভিযান চালিয়ে যৌন নির্যাতনের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। তারা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের মো.আজিম, নৃ-বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষের নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ প্রথম বর্ষের ছাত্র নুর হোসেন শাওন ও দ্বিতীয় বর্ষের মাসুদ রানা।

২৩ জুলাই যৌন নির্যাতনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালতে তাদের হাজির করা হলে ৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm