চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটলে পাথর নিক্ষেপ বন্ধে অভিযান চালাল প্রশাসন

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের পর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চবি চলন্ত শাটল ট্রেনে বাহির থেকে পাথর নিক্ষেপ বন্ধ করা ও বহিরাগতদের উচ্ছেদ করতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের একদিন পর প্রশাসনের টনক নড়লো।

শনিবার (৯ এপ্রিল) ক্যাম্পাসে থেকে ছেড়ে যাওয়া সকাল ৯টা ২০ মিনিটের ট্রেনে পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় শাটল থেকে বহিরাগতদের নামিয়ে দেয়া হয়।

অভিযানের বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বলেন, ‘শাটল ট্রেনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ও বহিরাগতদের উচ্ছেদ করতে আমরা শাটল ট্রেনে অভিযান চালিয়েছি। আমরা বহিরাগতদের ট্রেন থেকে নামিয়ে দিয়েছি। পাশাপাশি আমরা রেলওয়ে থানা, বাইজিদ থানাসহ সব জায়গায় কথা বলেছি। তারা পাথর নিক্ষেপ বন্ধ করতে ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিবেন।’

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলন্ত শাটল ট্রেনে বাহির থেকে পাথর নিক্ষেপের ঘটনা বেড়েই চলেছে। প্রতিদিনই ঘটছে বাহির থেকে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপের ঘটনা।

গত এক সপ্তাহে টানা ৫ দিন পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে করে মারাত্মকভাবে আহত হচ্ছেন শিক্ষার্থীরা। সর্বশেষ বৃহস্পতিবার রাতের ট্রেনে বাহির থেকে ছোঁড়া পাথরের আঘাতে চারুকলা ইনিস্টিটিউটের প্রথম বর্ষের এক শিক্ষার্থীর মাথা ফেটে মারাত্মকভাবে আহত হয়।

Yakub Group

এছাড়া গতকালও শাটলে পাথর নিক্ষেপ করা হয়।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm