s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল বন্ধ রেখেই অসমাপ্ত পরীক্ষা

0

আবাসিক হল বন্ধ রেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কয়েকটি বিভাগ পরীক্ষার সময়সূচিও প্রকাশ করেছে।

বুধবার (৯ জুন) বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনার প্রেক্ষিতে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা গ্রহণের অনুমতি দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট বিভাগের সভাপতি, পরীক্ষা কমিটি ও ডিন বিষয়টি তদারকি করবেন। তবে আবাসিক হল এসময় খোলা থাকবে না।’

তিনি আরও বলেন, ‘অনলাইনে যে ক্লাস হয়েছে সেগুলোর পরীক্ষা কীভাবে হবে তা একাডেমিক কাউন্সিলে আলোচনা করা হবে।’

প্রসঙ্গত, গেল বছর মার্চে দেশে প্রথম করোনা শনাক্ত হলে ওই মাসের মাঝামাঝিতে করোনা সংক্রমণের শংকায় অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়। পরির্তীতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে একই বছর ডিসেম্বরের শুরুর দিকে অসমাপ্ত পরীক্ষা নিতে শুরু করে বিভিন্ন বিভাগ।

তবে গত ২২ ফেব্রুয়ারি দুপুরে অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে এসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে পাঠদান শুরু এবং ১৭ মে আবাসিক হল খুলবে বলে জানানোর পর বন্ধ হয়ে যায় সব শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম।

Din Mohammed Convention Hall

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm