আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের পিএস ও ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহাঙ্গীর করোনা আক্রান্ত হওয়ার পর ক্যাম্পাসে করোনাভাইরাস দ্রুত সংক্রমণের আশংকায় ১৪ দিনের জন্য বিশ্ববিদ্যালয় লকডাউন করে দিয়েছে প্রশাসন। এ সময় বিশ্ববিদ্যালয়ে কোনো প্রশাসনিক কার্যক্রমও চলবে না।

১৪ দিনের এই লকডাউন শনিবার (৪ জুলাই) থেকে শুক্রবার (১৭ জুলাই) পর্যন্ত অব্যাহত থাকবে।

শুক্রবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সিন্ডিকেট সদস্যবৃন্দের সঙ্গে জরুরি আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণের শংকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ৪ জুলাই থেকে ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছে। এ সময় ক্যাম্পাসে কোন ধরনের প্রশাসনিক কার্যক্রম চলবে না। জরুরি প্রশাসনিক কার্যক্রম চট্টগ্রাম শহরের চারুকলা ইনস্টিটিউট অফিস থেকে পরিচালিত হবে।

জানা যায়, গত সপ্তাহে উপাচার্য দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহাঙ্গীর করোনা আক্রান্ত হন। এরপর গত বুধবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার (৩ জুলাই) তার ফলাফল ফলাফল নেগেটিভ আসে। এছাড়া ইতিমধ্যে কয়েকজন করোনা রোগী শনাক্ত হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায়।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm