আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলবে কিনা চূড়ান্ত সিদ্ধান্ত হবে শনিবার

0

সীমিত পরিসরে কার্যক্রম চালু করা হবে কিনা সে বিষয়ে শনিবার (৩০ মে) সিদ্ধান্ত নেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার (২৯ মে) রাত সাড়ে ৯টায় এ বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান। যদিও শুক্রবার বিশ্ববিদ্যালয় তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে ৩১ মে থেকে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান এ বিষয়ে বলেন, ‘সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খোলার সিদ্ধান্ত হয়েছিল। এখন যেহেতু ইউজিসি বিশ্ববিদ্যালয়সমূহ ১৫ জুন পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে তাই আমরা আগামীকাল (শনিবার) চুড়ান্ত সিদ্ধান্ত নেব।’

প্রসংগত, গত ২৮ মে মন্ত্রিপরিষদ বিভাগ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করেন। এই নির্দেশনার পরপরই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়। সরকারের দুই পর্যায় থেকে স্পষ্ট নির্দেশনা আসার পরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সীমিত পরিসরে চালু করার সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া আসছে নানা মহল থেকে।

বিশ্ববিদ্যালয়ের মত স্পর্শকাতর প্রতিষ্ঠান করোনা পরিস্থিতিতে খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে ‘ভেবেচিন্তে’ আগানো উচিত বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অনেকে।

এর আগে শুক্রবার (২৯ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের ঘোষণা অনুযায়ী স্বাস্থ্যবিধি অনুসরণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ৩১ মে থেকে স্বল্প পরিসরে খুলবে। অফিস সময় পূর্বের নিয়মে অর্থাৎ সকাল ৮টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে। অফিসসমূহ খোলার ব্যাপারে গুরুত্বপূর্ণ নির্দেশনা আগামীকাল (৩০ মে) বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পাওয়া যাবে বলেও এতে উল্লেখ করা হয়।

এমআইটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm