চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হলেন ডা. সাখাওয়াত

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক দপ্তরের পরিচালক হলেন ডা. মো. সাখাওয়াত উল্যাহ। এর আগে তিনি এ দপ্তরের উপপরিচালক ছিলেন। একইসঙ্গে তিনি ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্বও পালন করছিলেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্যসেবা বিভাগ পার-২ অধিশাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। প্রজ্ঞাপনে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে ডা. মো. সাখাওয়াত উল্যাহকে নতুন দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

ডা. মো. সাখাওয়াত উল্যাহকে বলেন, ‘বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। দায়িত্ব নেওয়ার পর প্রথম কাজ হবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করা।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে তিনি নিজে উপস্থিত হয়ে রোগী সেবা কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। যদি কোনো সমস্যা থাকে তাহলে সে বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ডা. সাখাওয়াতের গ্রামের বাড়ি সন্দ্বীপের মগধরায়। তিনি মগধরা হাই স্কুল থেকে এসএসসি ও চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এছাড়া এমবিবিএস পাশ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে।

Yakub Group

এর আগে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরকে ঢাকায় বদলি করা হয়। চলতি বছরের ১৭ জুলাই তাকে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক পদে পদায়ন করা হয়।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm