চট্টগ্রাম প্রেস ক্লাবের আবৃত্তি কর্মশালার সনদ বিতরণ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের সন্তানদের শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালার সনদ বিতরণ অনুষ্ঠান ২২ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।

চট্টগ্রাম প্রেস ক্লাবের আবৃত্তি কর্মশালার সনদ বিতরণ 1

প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

চট্টগ্রাম প্রেস ক্লাবের আবৃত্তি কর্মশালার সনদ বিতরণ 2

বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা এবং আবৃত্তি কর্মশালার প্রশিক্ষক ফারুক তাহের।

উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, প্রেস ক্লাবের সিনিয়র সদস্য আসিফ সিরাজ, মাখন লাল সরকার, রোকসারুল ইসলাম, বিপুল বড়ুয়া, শহীদুল ইসলাম, সহীদুল ইসলাম সহিদ, আবসার মাহফুজ, মহসীন কাজী, মোহাম্মদ ফারুক, রূপম চক্রবর্তী, জাহেদ মোতালেব, ফরিদ উদ্দিন, রাজেশ চক্রবর্তী, সোহেল রানা প্রমুখ।

Yakub Group

প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, শুদ্ধ উচ্চারণ জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রয়োজন রয়েছে। আর সেটা যদি শিশু বয়স থেকে শুরু করা যায় তাহলে তা তাদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। ব্যক্তিজীবন থেকে কর্মজীবনে আমাদের শুদ্ধ উচ্চারণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রেস ক্লাব সেই গুরুত্ব অনুধাবন করে আমাদের সন্তান-সন্ততিদের জন্য শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালার আয়োজন করেছে। আগামীতেও এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ইলমা নাওয়ার পিউলির সঞ্চালনায় আবৃত্তিশিল্পী মৌসুমী চক্রবর্তীর নির্দেশনায় বৃন্দ আবৃত্তি ‘গল্প বুড়ো’তে অংশ নেয় নাফিসা তাবাস্সুম, ফারাহ তাহের প্রকৃতি, ইনান রাওয়াদ হোসাইন, ওয়াজিহা রহমান অপ্সরা, ইভান রহমান চৌধুরী, মাখতুমা বিনতে ফরিদ ও মুকতাছিম বিল্লাহ।

ফারুক তাহের রচিত ও নির্দেশিত বৃন্দ আবৃত্তি ‘জন্মভূমি পূণ্যভূমি’তে অংশ নেয় রাদিয়া জাহেদ, শারদ চক্রবর্তী, ফাবিহা তাহের আবৃত্তি, তাইবা তাবাস্সুম রহমান আফরা, ইলমা নাওয়ার পিউলি, হোসাইন ফাইয়াদ ইনতিসার, জিবরান মাহফুজ, তানভীর মাহফুজ ও ফাইরুজ ফাইজা।

অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেছে রাদিয়া জাহেদ, শারদ চক্রবর্তী, ফাবিহা তাহের আবৃত্তি, জিবরান মাহফুজ, ফাইরুজ ফাইজা, ইবতিদা সিনাত নওমি, নাফিসা তাবাস্সুম, মাখতুমা বিনতে ফরিদ ও ওয়াজিহা রহমান অপ্সরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm